নবরাত্রির শুভেচ্ছায় অভিনেত্রীদের ‘অশালীন’ ছবি, এবার বিতর্কে ইরোস নাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
নবরাত্রিতে অশ্লীল পোস্ট করে ফিল্ম মেকিং সংস্থা ইরোস নাও (Eros Now) বিপাকে পড়েছে। সোশ্যাল মিডিয়ায় কোম্পানিকে বয়কট করার অভিযান শুরু হয়েছে। বয়কটের অভিযান শুরুর পরেই কোম্পানি ক্ষমা চেয়েছে। 

শনিবার থেকে শুরু হয়েছে নবরাত্রি। সেই উপলক্ষে অভিনেতা-অভিনেত্রীদের বিভিন্ন ছবি ও সিনেমার বিভিন্ন দৃশ্যের ভিডিয়ো পোস্ট করেছে তারা। সেখানে রয়েছে ২০১৫ সালের ‘বাজিরাও মস্তানি’ ছবিতে দীপিকা পাড়ুকোন। ২০১৩ সালের ‘রামলীলা’ ছবির গরবা নাচের দৃশ্যের ভিডিয়ো রয়েছে সেখানে। তাদের পোস্টে করিনা কপূর হাজির ২০১১ সালের ‘রা ওয়ান’ ছবির ‘ছম্মক ছল্লো’ অবতারে। ঐশ্বর্য রাই বচ্চন ও সলমন খান অভিনীত ‘হম দিল দে চুকে সনম’ ছবির দৃশ্যও দেখা গিয়েছে। এ ছাড়়াও বিভিন্ন বলিউড অভিনেত্রীদের ছবি বা সিনেমার দৃশ্যের মাধ্যমে নবরাত্রি শুভেচ্ছা জানিয়েছে তারা। তবে নেটাগরিকরা সব থেকে বেশি ক্ষুব্ধ ক্যাটরিনা কইফের একটি ছবি নিয়ে। ছবিতে অভিনেত্রীর পৃষ্ঠদেশ উন্মুক্ত ছিল।

তবে ‘বয়কটইরোসনাও’ ট্রেন্ডিং হতে শুরু করে বিজেপির হরিয়ানা আইটি সেলের প্রধান অরুণ যাদবের পোস্টের পর থেকে। ইরোস নাও-এর দু’টি পোস্টের স্ক্রিনশট শেয়ার করে ‘বয়কটইরোসনাও’-এর ডাক দেন তিনি। তার পরই তা দাবানলের মতো ছড়াতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: ফের সেরা ‘মোহর’, এবার ‘রানিমা’কে টপকে গেল ‘খড় কুটো’! রইল এই সপ্তাহের সেরা ১০ ধারাবাহিকের তালিকা

নেটগরিকদের মতে, ক্যাটরিনার ওই  ছবি শালীনতার মাত্রা ছাড়িয়েছে। এই ধরনের ছবির মাধ্যমে নবরাত্রির শুভেচ্ছা আসলে ‘হিন্দু ধর্মের অপমান’। ক্যাটরিনা ছাড়াও আরও বেশি কয়েকটি ছবি নিয়ে আপত্তি তুলেছেন ধর্ম নিয়ে সংবেদনশীল নেটাগরিকদের একাংশ। সেখানে নিজেদের ক্ষোভও উগরে দিয়েছেন তাঁরা। এক দল নেটাগরিকদের মতে, ‘হিন্দুধর্ম ও তার গৌরবময় উৎসবকে পরিহাস করা হয়েছে।’  অপর এক দল হুমকির স্বরে লিখেছেন, ‘আমরা হিন্দুবিরোধী এই প্রচার সহ্য করব না।’ কেউ কেউ আবার ইদের পোস্টের সঙ্গে নবরাত্রির পোস্টের পার্থক্যের তুলনাও করে ইরোস নাও-কে বর্জন করতে আহ্বান জানিয়েছেন। দেখুন সেই পোস্ট—

এরপরই ইরোস নাও ক্ষমা চেয়ে নেয়। সোশ্যাল মিডিয়া পোস্টে তারা লিখেছে, ‘আমরা প্রতিটি ধর্মের সন্মান করি। কোনও ধর্মের মানুষের ভাবাঘেতে আঘাত করা আমাদের কোনও উদ্দেশ্য নেই। আমরা ওই পোস্ট ডিলিট করে দিয়েছি, আর এরজন্য ক্ষমাও চেয়ে নিচ্ছি।”

আরও পড়ুন: আটপৌরে শাড়ি, ফুলের সাজ- মোহময়ী রূপে মুগ্ধ নেটদুনিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest