মিলিন্দ সোমনের পর ওয়াংচুকের ডাকে চিনা পণ্য বয়কটে সাড়া অন্যান্য তারকাদেরও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: সোনাম ওয়াংচুকের ডাকে সাড়া দিয়ে TikTok ছাড়লেন মিলিন্দ সোমান।মিলিন্দ সোমনের পর এবার আরশাদ ওয়ারসি, রণবীর শোরেরাও চিনা পন্য বয়কটে সামিল হলেন।লাদাখে চিনা আগ্রাসনের পাল্টা সে দেশের পণ্য বয়কটের ডাক দিয়েছেন থ্রি ইডিয়টস খ্যাত সোনম ওয়াংচুক। 

লাদাঘ সীমান্তে চিনের অগ্রাসন নিয়ে শুক্রবারই সোশ্যাল মিডিয়ায় সরব হন সমাজকর্মী তথা শিক্ষা সংস্কারক সোনাম ওয়াংচুক। ভারতবাসীকে তিনি আহ্বান জানান চিনের ভাষাতেই চিনকে জবাব দিতে। তিনি বলেন সেনারা সীমান্তে লড়াই করবে একথা ভেবে হাত গুটিয়ে বসে থাকলে চলবে না ১৩০ কোটি ভারতীয়কে চিনা দ্রব্য বর্জন করে ‘ওয়ালেট’ দিয়ে জবাব দিতে হবে। 

আরও পড়ুন: ১ জুন থেকে শুরু করা যাবে শ্যুটিং, নবান্নের নির্দেশে স্বস্তি টলি পাড়ায়

সোনাম ওয়াংচুকের এই বার্তা থেকেই অনুপ্রেরণা নিয়ে ফোন থেকে টিকটক আনইনস্টল করলেন অভিনেতা মিলিন্দ সোমান। টুইটারের দেওয়ালে তিনি লেখেন, ‘আমি আর টিকটকে নেই, #BoycottChineseProducts’। মিলিন্দের এই সিদ্ধান্তে অভিভূত সোনাম ওয়াংচুক। তিনি মিলিন্দ সোমানকে টুইটারে ধন্যবাদ জানিয়ে লেখেন, আশা করছি আপনার মতো অনান্য সেলেবরাও নিজেদের দায়িত্ব পালন করবে’।

চিনি পন্য বয়কট নিয়ে অভিনেতা আরশাদ ওয়ারসি বলেন, ”আমি সচেতনভাবেই চিনা পন্য ব্যবহার বন্ধ করে দিয়েছি। যেহেতু আমরা যাকিছু ব্যবহার করি, তার বেশিরভাগ পন্যই চিনা, তাই এগুলি থেকে পুরোপুরি বেরিয়ে আসতে একটু সময় লাগবে। তবে আমি নিশ্চিত একদিন আমাদের দেশ সম্পূর্ণভাবে চিইনিজ পন্য মুক্ত হয়ে উঠবে। আপনাদের সকলেরই এবিষয়ে উদ্যোগ নেওয়া উচিত।”

সাড়া দিয়েছেন অভিনেতা রণবীর শোরে। তিনি বয়কট চায়না হ্যাজট্যাগে লিখেছেন, ”অবশ্যই ভাইসাব”।

ইতিমধ্যেই এগিয়ে এসেছে টেলি অভিনেত্রী কাম্যা পাঞ্জাবি। তিনি লিখেছেন, ”আমি আমার ফোনে এধরনের অ্যাপ ব্যাবহারই করি না। আমি সকলের কাছে অনুরোধ করবো বানিজ্যিকভাবে জড়িত সমস্ত চিনা পন্যের ব্যবহার বন্ধ করুন। ভারতীয় হিসাবে ভারতীয় পন্য কেনা উচিত।”

জুনে একটি গবেষণায় দেখা গিয়েছিল, চিনা অ্যাপে টিকটকের সবচেয়ে বেশি ব্যবহারকারী ভারতীয়রাই। ১২ কোটি মানুষ এই অ্যাপ ব্যবহার করেন ভারতে। এই ধরনের অ্যাপগুলি বাতিলের খাতায় ফেলার আহ্বান করেছেন সোনম ওয়াংচুক। 

ওয়াংচুক বলেছেন,”চিনা পণ্য বয়কট করলে সে দেশের অর্থনীতির উপরে চাপ বাড়বে। এর ফলে সরকার পড়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।” শুধু বার্তা দেওয়াই নয়, এক সপ্তাহের মধ্যে চিনা মোবাইল ব্যবহার করবেন না বলেও জানিয়েছেন সোনম ওয়াংচুক।

আরও পড়ুন: পঙ্গপাল নিয়ে টুইট করে রোষের মুখে জাইরা, ডিলিট করলেন টুইটার ও ইনস্টা অ্যাকাউন্ট

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest