সেন্সর বোর্ডের কাঁচি, ‘ইন্দু কি জওয়ানি’ থেকে বাদ দিল্লিতে নারী নিগ্রহের উপর সংলাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবারই প্রকাশ্যে এসেছে ট্রেলার। এর মধ্যেই সেন্সর বোর্ডের কোপে পড়তে হল কিয়ারা আডবানী অভিনীত ‘ইন্দু কি জওয়ানি’ (Indoo Ki Jawani) ছবিকে। সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নির্দেশে পালটে ফেলা হচ্ছে ছবির একাধিক সংলাপ। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

জানা যাচ্ছে ছবির একটি দৃশ্যে ‘হারামজাদে’ শব্দটির পরিবর্তে আতঙ্কবাদী শব্দটি জুড়ে দেওয়া হয়েছে। দিল্লিতে মহিলাদের সুরক্ষা সম্পর্কিত একটি সংলাপ মুছে ফেলা হয়েছে বলে অভিযোগ। সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, একটি জায়গায় প্রকৃত সংলাপ বদলে করা হয়েছে, ”আজকাল মেয়েদের প্রতি এত অত্যাচার হচ্ছে তার কোনও জবাব তোমার কাছে আছে? সহিষ্ণুতার নামে তোমরা আদপে ভণ্ডামি করে বেরাচ্ছ।” মুছে ফেলা হয়েছে, ”আপনে ঘোড়ে কো আস্তাবল মে থোড়ি রাখুঙ্গা” সংলাপটি।

আরও পড়ুন: রাজের ঠোঁটে আলতো চুমু শুভশ্রীর, গাড়ির ভিতর জমে উঠল ‘রাজশ্রী’র রোম্যান্স

‘ইন্দু কি জওয়ানি’-তে কিয়ারাকে দেখা যাবে ‘ইন্দু’র চরিত্রে। হাসিখুশি ইন্দু গাজিয়াবাদের মেয়ে যার সঙ্গে একটি ডেটিং অ্যাপের মাধ্যমে দেখা হবে সমরের। কিয়ারার বিপরীতে সমরের চরিত্রে দেখা যাবে আদিত্য শীলকে। প্রথমে সমর হায়দরাবাদ থেকে এসেছে বলে দাবি করলেও পরে জানা যাবে আসলে সে পাকিস্তানের নাগরিক। তার পর কী হয় সেই গল্প নিয়েই এগোবে ‘ইন্দু কি জওয়ানি’।

গত ৫ জুন এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির কারণে তা ভেস্তে যায়। অবশেষে প্রায় ৭ মাস পর, আগামী ১১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি। এই ছবির বেশ কিছু গান সিনেমাপ্রেমীদের মন জয় করেছে। ‘হাসিনা পাগল দিওয়ানি’ গানটি ইউটিউবে ইতিমধ্যেই সাড়ে ৫ কোটির উপর ভিউ পেয়েছে।

আরও পড়ুন: রঙ্গমঞ্চের ম্যাজিক্যাল টাচে সেজে উঠল রিসেপশনের ভেন্যু! দেখুন, অনির্বাণ-মধুরিমার রিসেপশনের ছবি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest