‘ঋতু’ স্মরণ…পিয়ানোতে রবি ঠাকুরের সুর তুললেন সেলিনা জেটলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: সপ্তম মৃত্যুবার্ষিকীতে ‘ঋতু ‘ স্মরণে বলি অভিনেত্রী সেলিনা জেটলি। প্রিয় পরিচালককে শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্রনাথের ‘সজনি সজনি রাধিকা’তে পিয়ানোতে সুর বাঁধলেন অভিনেত্রী। দেশে নয়, বিদেশে বসেই রবি ঠাকুরের বিখ্যাত গানে শ্রদ্ধা জানালেন সেলিনা।

ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়ে পিয়ানোতে সেলিনা বাজালেন রবীন্দ্রনাথের ”সজনি সজনি রাধিকা লো দেখ অবহুঁ চাহিয়া”।  সেলিনা অস্ট্রিয়াতে বসে যে পিয়ানোটিতে রবীন্দ্রনাথের ”সজনি সজনি” গানটি বাজালেন, সেটি তাঁকে উপহার দিয়েছিলেন তাঁর বাবা। গত বছরই সেলিনা তাঁর বাবা ও মা দুজনকেই হারিয়েছেন। সেলিনা যখন পিয়ানো বাজাচ্ছিলেন, তখন সেটির ভিডিয়ো করছিলেন সেলিনার স্বামী পিটার হাগ। কথা বলতে বলতে সেলিনার গলা ধরে এলো। চোখে এল জল। সেলিনা বলেন, ”যতবারই আমি নিজের আবেগ সামলানোর চেষ্টা করছি, কিন্তু পিটার ফিসফিস করে রোলিং বলতেই আমার গলা যেন আটকে আসছে। আমি কখনও ভুলবো না যে, রামকমল আমায় আমার জীবনের এত মূল্যবান একটা ছবি দিয়েছে। ”

আরও পড়ুন: বাড়ি ফিরেই কোয়ারেন্টাইনে গেলেন অভিনেত্রী রাধিকা মদন, দেখুন তাঁর এয়ারপোর্ট লুক…

সেলিনা আরও বলেন, ”ঋতু দা আমাকে এবং রামকমলকে নিশ্চয় এমন একটা ছবির জন্য আশীর্বাদ করবেন। রামকমল যখন প্রথম আমায় ছবিটি করার প্রস্তাব দেন, তখন আমি মা হতে চলেছি। তবে রামকমল অপেক্ষা করতে রাজি হয়ে যান। দুর্ভাগ্যবশত তার কয়েক সপ্তাহর মধ্যেই উনি (ঋতুপর্ণ ঘোষ) চলে যান। রামকমল আমায় যে রোমিতার চরিত্রটি দিয়েছে। এটা একটা স্বর্গীয় অনুভূতি।” 

অনলাইনে সেলিনাকে ‘সজনি সজনি’ পিয়ানোতে বাজাতে শিখিয়েছেন সারেগামাপা চ্যাম্পিয়ন তথা গায়ক অনীক ধর। তাঁকে ধন্যবাদ জানাতে ভুললেন না সেলিনা। পাশাপাশি ধন্যবাদ জানালেন তাঁর কাম ব্যাক ফিল্ম ‘সিজন গ্রিটিংস’-এর সঙ্গে যুক্ত সমস্ত কলাকুশলীদের।

১৫ এপ্রিল Zee 5 এ মুক্তি পেয়েছে পরিচালক রামকলল মুখোপাধ্যায়ের সিজন গ্রিটিংস ছবিটি। যেটি পরিচালক ঋতুপর্ণ ঘোষকে শ্রদ্ধা জানিয়েই বানিয়েছিলেন তিনি। ঋতুপর্ণ ঘোষ যেমন তাঁর সিনেমায় সমাজের বিভিন্ন বিষয়, বিভিন্ন ধরনের সম্পর্কের ছবি আঁকতেন। তাঁরই সেই ভাবনায় অনুপ্রাণিত হয়েই মা-মেয়ের সম্পর্কের উপর ‘সিজন গ্রিটিংস’ বানিয়েছিলেন রামকমল। 

আরও পড়ুন: পড়ুয়াদের যৌনতায় ঘোর আপত্তি কিমের, জারি ‘দেশদ্রোহিতার’ শাস্তি!

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest