Chengiz: Kisi Ka Bhai Kisi Ki Jaan Gets 290 Shows In Bengal Jeets Chengiz Has Only 62 Shows

Chengiz: সলমনের ছবির জন্য কোণঠাসা জিৎ-এর ‘চেঙ্গিস’, বঙ্গে মাত্র ৬২ টি শো পেলেন জিৎ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২১শে এপ্রিল দেশজুড়ে মুক্তি পাচ্ছে সলমনের ‘কিসি কা ভাই কিসি কি জান’ (Kisi Ka Bhai Kisi Ki Jaan) । পিছিয়ে নেই বাংলা ইন্ডাস্ট্রিও। একইদিনে দেশজুড়ে মুক্তি পাচ্ছে জিতের (Jeet) ‘চেঙ্গিজ’ (Chengiz)। বাংলা ও হিন্দি দুই ভাষাতেই মুক্তি পাচ্ছে এই সিনেমা। কিন্তু ইদের ঠিক আগেই হলে দেখা মিলছে অন্য ছবি। বাংলা-সহ গোটা দেশের বক্স অফিসে রাজত্ব করছে সলমন খান ও তাঁর ‘কিসি কা ভাই কিসি কি জান’।

বুক মাই শো-এর রিপোর্ট অনুযায়ী, বাংলাতেই ভাইজানের সামনে মুখ থুবরে পড়েছেন জিৎ। ‘চেঙ্গিজ’-এর তুলনায় পাঁচগুণ বেশি শো সংখ্যা পেয়েছে ‘কিসি কা ভাই কিসি কি জান’। সুতরাং বোঝাই যাচ্ছে, প্রাথমিক ভাবে সলমনের সঙ্গে লড়াইয়ে অনেকটাই পিছিয়ে জিৎ। বুক মাই শো-এর পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার পশ্চিমবঙ্গে ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর শো সংখ্যা ২৯০টি, সেখানে চেঙ্গিজের ঝুলিতে মাত্র ৬২টি শো! ভাইজান ঝড়ে এক সপ্তাহের মধ্যেই উড়ে গিয়েছে ‘লাভ ম্যারেজ’ এবং ‘শেষপাতা’। তবে নববর্ষের রিলিজ গুলোর মধ্যে ভালো ব্যবসা হাঁকিয়েছে – ‘দ্য একেন: রুদ্ধশ্বাস রাজস্থান’।

আরও পড়ুন: Dev as Byomkesh: বিষাক্ত সাপ আর টর্চ হাতে দুর্গ রহস্য ভেদে প্রস্তুত ‘ব্যোমকেশ’ দেব! নববর্ষে জোড়া সুখবর

‘রাধে’, ‘অন্তিম’-এর ব্যর্থতা ভুলে ব্লকবাস্টার হিটের অপেক্ষায় সলমন খান।  ‘কিসি কা ভাই কিসি কি জান’-এর প্রচারে খামতি রাখেননি সলমন। লাগাতার প্রাণনাশের হুমকির মাঝেও চুটিয়ে প্রমোশন সেরেছেন ভাইজান। ছবির নায়িকার সঙ্গে তাঁর রসায়ন নিয়েও কমচর্চা নেই চারিদিকে। তবে বক্স অফিসে এই ছবি কতটা কামাল করে দেখাবে, তা তো ছবি রিলিজের পরেই স্পষ্ট হবে।

বাংলা সিনেমার সুদিন আর দুর্দিন নিয়ে আলোচনার অন্ত নেই। নেটদুনিয়ায় মাঝেমধ্যেই লম্বা হ্যাজ নামিয়ে প্রতিবাদী রব ওঠে- বাংলা সিনেমার পাশে দাঁড়ান। কিন্তু মুশকিলটা হচ্ছে, বাংলার প্রেক্ষাগৃহে যদি বাংলা সিনেমাই ব্রাত্য থাকে কিংবা ‘উদ্ভট’ স্লট পায়, তাহলে দর্শকদের পাশে দাঁড়ানোর সুযোগটা কোথায়?

আরও পড়ুন: Aradhya Bachchan: ঐশ্বর্যা কন্যার চেহারা, মানসিক স্বাস্থ্য নিয়ে ভুয়ো ভিডিয়ো! YouTube চ্যানেলের উপর নিষেধাজ্ঞা আদালতের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest