আঘাত করা হয়েছে হিন্দু ভাবাবেগে! অভিযোগ দায়ের মহেশ-আলিয়ার বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest:  সুশান্ত সিং রাজপুতের ( sushant singh rajput) মৃত্যুর পর থেকে এমনিতেই জনতার চক্ষুশূল মহেশ ভাট (mahesh bhatt) ও আলিয়া (alia bhatt)। এরই মধ্যে নতুন প্রযোজিত মুভি ‘সড়ক ২’ তে হিন্দু ধর্ম বিশ্বাসকে আঘাতের গুরুতর অভিযোগ এসে পড়ল মহেশ ভাট ও তার দলের ওপর। ভারতীয় দন্ড বিধির দুটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে তাদের বিরুদ্ধে।

“সদ্য মুক্তি পাওয়া ‘সড়ক ২’র পোস্টার হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত করেছে”, এমন অভিযোগ তুলেই ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এর এ এবং ১২০’র বি ধারায় মামলা দায়ের হয়েছে মহেশ ভাটের বিরুদ্ধে। বাদ পড়েননি মেয়ে আলিয়াও। তিনি যেহেতু এই ছবির মূল চরিত্রে রয়েছেন। ফলস্বরূপ, রোষ গিয়ে পড়েছে আলিয়ার উপরেও। সিকন্দরপুরের বাসিন্দা আচার্য চন্দ্র কিশোর পরাশর নামে জনৈক ব্যক্তি ‘ভাট ক্যাম্পের’ বিরুদ্ধে হিন্দুধর্মকে আঘাত করার অভিযোগ এনে মামলা দায়ের করেছেন।

আরও পড়ুন: হাত ভর্তি চূড়া, পরণে লেহঙ্গা-চোলি! সাত পাকে বাঁধা পড়লেন উর্বশী রাউতেলা?

https://www.instagram.com/p/CCBOfsRlb4D/

কেন পোস্টার নিয়ে আপত্তি উঠেছে? এপ্রসঙ্গে মামলা দায়েরকারী চন্দ্র কিশোরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন, ‘সড়ক ২’ সিনেমার নতুন পোস্টারে যেভাবে কৈলাস পর্বতকে তুলে ধরা হয়েছে, তা হিন্দু ধর্মের জন্য যথেষ্ট অপমানজনক। তাঁদের বক্তব্য, “কৈলাসের মানস সরোবর হিন্দুদের পবিত্র একটি স্থান, যেখানে শিবশম্ভুর বাস, বলেই লোককথায় প্রচলিত রয়েছে।” “সেই পর্বতের ছবি নিয়ে কি ঠাট্টা চলছে?” প্রশ্ন তুলেছেন চন্দ্র কিশোর এবং তাঁর আইনজীবী সোনু কুমার।

প্রসঙ্গত, দীর্ঘ ২০ বছর পর ‘সড়ক ২’ দিয়েই আবার বলিউডে পরিচালক হিসেবে প্রত্যাবর্তন করতে চলেছেন মহেশ ভাট। ১৯৯১ সালের ‘সড়ক’-এর সিক্যুয়েল এই ছবি। যেখানে পুরনো জুটি সঞ্জয় দত্ত এবং পূজা ভাটের সঙ্গে অভিনয় করছেন আদিত্য রায় কাপুর এবং আলিয়া ভাটও। রয়েছেন যিশু সেনগুপ্তও। আর সেই সিনেমা মুক্তির আগেই একের পর এক বিপত্তির সম্মুখীন হতে হচ্ছে মহেশ ভাটকে। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু পর থেকে ভাট ক্যাম্পের বিরুদ্ধে যে স্বজনপোষণের অভিযোগ উঠছিল, হিন্দু ভাবাবেগে আঘাতের অভিযোগে তা আরও বেশি জোরদার হল বলে মনে করেছেন বি টাউনের একাধিক সেলেব।

আরও পড়ুন: নেপোটিজম মাপার জন্য নেপোমিটার অ্যাপ আনলেন সুশান্তের জামাইবাবু! মাপলেন সড়ক ২, জানুন ফলাফল…

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest