Site icon The News Nest

ওয়েলকাম টু ‘পাতাল লোক’, মুক্তির প্রথম দিনেই বাঁধভাঙা উচ্ছ্বাস নেটিজেনদের, রইল Review…

paatal lok 1200

ওয়েব ডেস্ক: প্রযোজক হিসেবে অনুষ্কা শর্মার ডিজিটাল ডেবিউ। তাই গতকাল রাতে আমাজন প্রাইমে ওয়েব সিরিজ মুক্তির কয়েক মিনিটের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ফেলেছেন উচ্ছ্বসিত প্রযোজক-অভিনেত্রী। অন্দর মহলে এক জায়েন্ট স্ক্রিনের সামনে রিমোট হাতে অভিনেত্রীর ছবি দেখে নেটিজেনরাও তড়িঘড়ি আমাজন প্রাইম খুলে বসেন। সোশ্যাল মিডিয়ায় চোখ রাখতেই তার আভাস মিলল বন্যা বয়ে যাওয়া পোস্টের মাধ্যমে। তা কেমন হল ‘পাতাল লোক’? অনেকেই হয়তো মাঝপথে এখন। তবে ওয়েব সিরিজ শেষ হওয়ার আগেই নেটিজেনদের বাঁধভাঙা উচ্ছ্বাস বলছে, ‘পাতাল লোক’ বর্তমানে ট্রেন্ডিংয়ের শিরোনামে।

রহস্যে মোড়া গ্রিটি ক্রাইম থ্রিলার। তবে কি ক্রাইম থ্রিলার নিয়েই তৈরি গোটা চিত্রনাট্য নাকি আপনাকে রিয়্যালিটি চেক দেওয়াই ‘পাতাল লোক’র একমাত্র লক্ষ্য। আমাদের ঘিরে রয়েছে তিনটি পৃথিবী। স্বর্গ লোক, ধরতি লোক এবং পাতাল লোক।আমরা যে সকল মানুষের দ্বারা বেষ্টিত তাদের মধ্যেই লুকিয়ে এই তিনটি পৃথিবী।তিন পৃথিবীর একেবারে গভীরে গিয়ে দর্শকদের এক ভিন্ন পৃথিবীতে নিয়ে যাওয়াই কাজ পাতাল লোকের।

রূঢ় বাস্তব তুলে ধরেছে এই ওয়েব সিরিজ। কোন পরিস্থিতিতে মানুষের মধ্যে অপরাধ প্রবণতা জেগে ওঠে, সেই মনস্তত্বের সঙ্গেও দর্শকদের পরিচয় করাবে ‘পাতাল লোক’।সঞ্জীব মিশ্র, চল্লিষোর্ধ্ব একজন সাংবাদিক।সংবাদমাধ্যমের খারাপ, ভাল, সত্য, মিথ্যে এবং স্বর্গ লোকের রাস্তা সবকিছুই বেরিয়ে আসবে সঞ্জীবের হাত ধরে। অন্যদিকে মধ্যবিত্ত পরিবারের সত্যতাকে তুলে ধরার কাজ হাতিরাম চৌধুরি এবং তাঁর স্ত্রী রেনু চোধুরির।ধরতি লোকের দৃশ্য ফুটে উঠছে হাতিরামের ব্যক্তিগত জীবনের মাধ্যামে।মার্ডারের হাত থেকে ভাগ্যের জোরে বেঁচে যাওয়া সঞ্জীবের কেস আসবে হাতিরামের কাছে। সেখানেই মিলে গেল স্বর্গ লোক এবং ধরতি লোক। বাকি রইল পাতাল লোক।

আরও পড়ুন: ক্যামেরা সামলালেন গৌরী খান, লকডাউনে ভাইরাল শাহরুখ কন্যার No Makeup ফটোশ্যুট

মারপিট দাঙ্গা, সিরিয়াল কিলিং, ধর্ষণ, কিডন্যাপ এগুলো তো দৈনন্দিন জীবনের অংশ হয়ে গিয়েছে। সেখানকার এক কোল্ড ব্লাডেড ক্রিমিনাল, অর্থাৎ ঠান্ডা মাথায় সাংঘাতিক কাজ করার ক্ষমতা রাখে তিয়াগি। হাতোড়া তিয়াগি নামেই বেশি পরিচিত। পাতাল লোকের ব্র্যান্ড অ্যাম্বাসডর হয়ে প্রবেশ করবে সে। ধীরে ধীরে মিলে গেল তিনটে পৃথিবী!

প্রথম সিজনে ন’টা এপিসোড। এপিসোড জুড়ে ডার্ক শেডসের ব্যবহার।যা অনুষ্কা শর্মার ক্লিন স্টেট ফিল্মসের ইউএসপি। এনএইচটেন হোক বা পরী, দুই ছবির মতই পাতাল লোকেও খেলা চলেছে ডার্ক শেডস নিয়ে। যা চিত্রনাট্যকে আরও বেশি প্রখর করে তুলেছে।

প্রযোজক হিসেবে অনুষ্কা শর্মার ডিজিটাল ডেবিউ কেমন হল, তাঁর ভক্তরাই জানান দিলেন নেটদুনিয়ায়। কেউ বলছেন, “বহুদিন বাদে সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটে এত ভাল একটা ওয়েব সিরিজ দেখছি”, আবার কেউ বা বলছেন, “সমাজের শ্রেণিবিভাগকে একেবার নগ্নভাবে তুলে ধরেছে এই সিরিজ।” অনেকে আবার ‘আমাজনের সেক্রেড গেমস’ বলেও তকমা সেঁটেছেন। ঝাঁ চকচকে কাস্টিং না হলেও প্লটগুলো খুব যত্ন করে সাজানো হয়েছে। নেটিজেনদের একাংশ আবার অনুষ্কা শর্মাকেও ধন্য ধন্য করেছেন এরকম একটা খাঁটি গল্পের পিছনে টাকা ঢালার জন্যে। ‘অসাধারণ’, ‘ভয়ংকর’.. বিশেষণগুলিও জুটেছে ‘পাতাল লোক’-এর ক্ষেত্রে। নেটিজেনদের এই পোস্টগুলি যে আপনাকে এই ক্রাইম সাসপেন্স থ্রিলার দেখতে বাধ্য করবেই, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: জড়িয়েছেন একাধিক সম্পর্কে, জেনে নিন মাধুরীর জীবনের একাধিক বিতর্কিত অধ্যায়

Exit mobile version