আমি সুযোগ পেয়েছি, অনেক প্রতিভাই পায় না, Nepotism অভিযোগ মেনে নিলেন ছোটে নবাব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আকস্মিক আত্মহত্যার ঘটনা কিংকর্তব্যবিমূঢ় করে দিয়েছে বলিউডকে। ফিল্ম ইন্ডাস্ট্রির অভ্যন্তরের স্বজন পোষণ যে কতটা ভয়ানক হতে পারে তার উদাহরণ দিয়ে সোশ্যাল মিডিয়ায় বহু পরিচালক–অভিনেতাই গলার সুর চড়িয়েছেন। তবে অভিনেতা সইফ আলি খান তথা পতৌদি পুত্র স্বীকার করেছেন যে তিনি তারকা সন্তান হওয়ার সুবাদে বলিউডে সুবিধা পেয়েছেন।

সুশান্তের মৃত্যুর পরই একাধিক তারকা সন্তানকে নেটিজেনদের রোষের মুখে পড়তে হয়েছে। বর্তমান সময়ের পাশাপাশি আঙুল উঠেছে প্রতিষ্ঠিত অভিনেতাদের দিকেও। সম্প্রতি একটি সাক্ষাত্‌কারে সইফ জানান, বিশাল ভরদ্বাজ পরিচালিত ওমকারা ছবিতে ল্যাংড়া ত্যাগীর চরিত্রে অভিনয়ের সুযোগ তাঁকে নতুন জীবন দিয়েছিল। গা থেকে priviledged হওয়ার তকমা ঝেড়ে ফেলতে পেরেছিলেন তিনি। অকপট সইফ জানান, ইন্ডাস্ট্রিতে কেউ কেউ শুধুমাত্র প্রতিভার জোরে উপরে উঠে এসেছেন, আবার তাঁর মতো কারও কারও ক্ষেত্রে খুব সহজেই ইন্ডাস্ট্রির দরজা খুলে গিয়েছিল কারণ তাঁদের জন্ম হয়েছিল স্বনামধন্য সব পরিবারে। এমন ক্ষেত্রে কোনও সেটে শুধুমাত্র অভিনয়ের জোরে যখন সেই সব প্রতিভাবান অভিনেতাদের মতোই আপনাকেও সম্মান জানানো হয়, তখন সত্যিই ভালো লাগে।

আরও পড়ুন: নিজেই নিজের চুল কেটে ভাইরাল হলেন নেহা, তারপরই বিদায় জানালেন সোশ্যাল মিডিয়াকে!

ঠিক যেমনটা হয়েছিল ওমকারার সেটে। বিশাল ভরদ্বাজ যখন তাঁকে খান সাহাব বলে সম্বোধন করেন শুধুমাত্র অভিনয়ে মুগ্ধ হয়ে, তা নিঃসন্দেহে পরম প্রাপ্তি ছিল সইফ আলি খানের কাছে। ‘এমন কথা প্রশংসার মতোই শুনিয়েছিল। হয়তো ওইটুকু প্রাপ্য আমার ছিল। বহু মাস ধরে আর কোনও কিছু নিয়ে সেই সময় ভাবিনি। ভারতে এটা প্রায়ই ঘটে। বহু প্রতিভাবান অভিনেতা তাঁদের যোগ্য সম্মান ও সুযোগ পান না যা প্রিভিলেজড অভিনেতারা পান।’

সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া একটি সাক্ষাত্‍কারে একবার সইফ বলেছিলেন, ‘নেপোটিজম এক অসহ্য অভ্যেস। স্বজনপোষণের ঘোর বিরোধী আমি। হ্যাঁ, আমি নিজে যদিও এর থেকে অনেক সুবিধে পেয়েছি। অন্য অনেকের থেকে হয়তো আমরা অনেক বেশি সুযোগও পেয়েছি। কারণ আমাদের পরিবার এই দুনিয়ার সঙ্গে বহু দিন ধরে যুক্ত।’

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডের স্বজন পোষণ নিয়ে আলোচনার শীর্ষ তালিকাতেই ছিলেন সইফ আলি খান। প্রসঙ্গত, ২০১৭ সালের এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে বরুণ ধাওয়ান ও করণ জোহরের সঙ্গে সইফও চেঁচিয়েছিলেন ‘‌নেপোটিজম রকস’‌ বলে. যদিও পরে নিজের এই কাজের জন্য লজ্জিত হন তিনি এবং খোলা চিঠি লিখে ক্ষমা চেয়ে নেন।

আরও পড়ুন: বন্ধ হয়ে যাচ্ছে কফি উইথ করণ? বিক্ষোভের জেরে নতুন সিজন আনতে চাইছে না চ্যানেল কর্তৃপক্ষ!

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest