জীবনের প্রথম শর্টফিল্ম, ‘নটখট’-এর ফার্স্ট লুক সামনে আনলেন বিদ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: প্রযোজক হিসাবে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র দিয়ে আত্মপ্রকাশ করতে প্রস্তুত বিদ্যা বালান। এটি বিদ্যার অভিনীত প্রথম শর্টফিল্মও। মঙ্গলবার অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় নিজের শর্ট ফিল্ম নটখটের ফার্স্ট লুক পোস্টার উন্মোচন করেন। 

পোস্টারে সম্পূর্ণ গ্রামের নিম্নবিত্ত এক বধূর ভূমিকায় দেখা গিয়েছে বিদ্যাকে। কপালে তাঁর হাজার চিন্তার রেখা। বিদ্যার সামনে দেখা গিয়েছে এক শিশুশিল্পীকে। ছবির পোস্টার শেয়ার করে বিদ্যা লিখেছেন, ‘একটা গল্প শুনবে…? অভিনেতা ও প্রযোজক হিসেবে আমার প্রথম শর্ট ফিল্ম ‘নটখট’-এর প্রথম লুক।’

https://www.instagram.com/p/CAqAj28HeCM/

বিদ্যা বালানের পোস্টে প্রতিক্রিয়া জানিয়ে দিয়া মির্জা, একতা কাপুর, অদিতি রাও হায়দারি, মানভী গাগরো এবং কীর্তি সুরেশের মতো বেশ কয়েকজন সেলিব্রিটি অভিনন্দন বার্তা পোস্ট করেছেন। একতা লিখেছেন: “অভিনন্দন, বিদ্যা,” মানভী লিখেছেন: “দুর্দান্ত! অভিনন্দন, বিদ্যা।”

গত বছর জুলাই মাসে এই শর্ট ফিল্মের ঘোষণা করেছিলেন বিদ্যা। ছোট দৈর্ঘ্যের ছবি দিয়েই প্রযোজনার ময়দানে নামেন বিদ্যা। যেই ছবির চিত্রনাট্যে বিদ্যা নাকি এতটাই মজেছিলেন যে খোশ মেজাজে প্রযোজনার সিদ্ধান্তও নিয়ে নেন কাহিনি শোনামাত্রই। তিনি লিখেছেন: “আমি কিছুদিন আগে অভিনেতা হিসাবে আমার প্রথম শর্টফিল্মটি করলাম, ভীষণই আনন্দিত এবং উচ্ছ্বসিত… চলচ্চিত্রটির নাম নটখট এবং আমাকে একটি নতুন ভূমিকাতেও পাবেন…. প্রযোজকের ভূমিকায়… আমার কখনও প্রযোজক হওয়ার পরিকল্পনা ছিল না তবে অনুকম্পা হর্ষ এবং শান ব্যাসের লেখা গল্পটি আমাকে সেদিকেই চালিত করেছে…আমার বিশ্বের সঙ্গে এই খবর শেয়ার করে নিলাম এবং আশা করি যে এটি আপনাদের ভালো লাগবে।”

ধর্ষণ, লিঙ্গবৈষম্য, যৌন হেনস্তা-এহেন নানা বিষয় ফুটে উঠবে ছবিতে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে রোজকার জীবনে ঘরে-বাইরে কীভাবে নারীদের হেনস্তা হতে হয় এবং ক্রমশ তা কীভাবে প্রকট আকার ধারণ করছে, সেই বিষয়গুলির দিকেও আলোকপাত করবে বিদ্যা প্রযোজিত ছবি ‘নটখট’। তবে শুধু বিদ্যাই নন, ছবির সহ-প্রযোজনা করছেন বলিউডের আরেক খ্যাতনামা প্রযোজক রনি স্ক্রুওয়ালা। ছবির চিত্রনাট্য বেঁধেছেন অনুকম্পা হর্ষ এবং শান ব্যাস। ছবির পরিচালনার দায়িত্বও সামলেছেন শান।

নটখট ছাড়াও বিদ্যা বালানকে গণিতবিদ শকুন্তলা দেবীর বায়োপিকে দেখা যাবে। এই চলচ্চিত্রে তিনি গণিতজ্ঞের ভূমিকায় অভিনয় করবেন। শকুন্তলা দেবী, জটিল গণনা দ্রুত সমাধানের চিত্তাকর্ষক দক্ষতার জন্য ‘মানব কম্পিউটার’ নামে পরিচিত ছিলেন। ১৮ বছর বয়সী পড়ুয়াদের গণিতের সমস্যা সমাধান করেছিলেন তিনি মাত্র ৫ বছর বয়সে। সেই সময়েই তাঁর এই অদ্ভুত প্রতিভা আবিষ্কার হয়। এই বায়োপিক প্রেক্ষাগৃহের পরিবর্তে অ্যামাজন প্রাইম ভিডিওতে প্রিমিয়ার করবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest