Dev: দেবের হাতে কোভিড হাসপাতালের উদ্বোধন ডেবরায়

এই প্রথম নয়, করোনা পরিস্থিতিতে এর আগেও সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেতা। সম্প্রতি টলি টেলস ও সর্দারনি পরমজিত কৌর মেডিকেল ট্রাস্টের সঙ্গে হাত মিলিয়েছেন দেব।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ডেবরায় কোভিড হাসপাতাল উদ্বোধন করলেন দেব ৷ সোমবার উদ্বোধনের পর হাসপাতালটি ঘুরে দেখেন তারকা-সাংসদ ৷ জানান, এই হাসপাতালে ভেন্টিলেশন-সহ সবরকম চিকিৎসা পরিষেবা থাকবে ৷ সকলে মিলে একসঙ্গে যে এই কোভিড পরিস্থিতি পেরিয়ে যাওয়া সম্ভব হবে, সে বিষয়েও তিনি আত্মবিশ্বাসী ৷ সোমবার বিকেলে হাসপাতাল উদ্বোধন দেবের ফেসবুকে লাইভ দেখানো হয় ৷

অতিমারি পরিস্থিতিতে প্রথম থেকেই দেব সক্রিয় ৷ সামিল হয়েছেন ত্রাণ বিলিবন্টনেও ৷ ডেবরা ব্লকের সত্যপুর এলাকায় বাড় ঝিকুরিয়া গ্রামের বাসিন্দা এক অসুস্থ মহিলার শ্বাসকষ্টের জন্য অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হয় ৷ দেবের উদ্যোগে তাঁর কাছে পৌঁছে গিয়েছিল সিলিন্ডার ৷ রাস্তায় পড়ে থাকা এক বৃদ্ধার চিকিৎসার বন্দোবস্ত করেন তিনি ৷

আরও পড়ুন : প্রধানমন্ত্রী হোন মমতাই! নেটদুনিয়ায় ট্রেন্ডিং #BengaliPrimeMinister

এই প্রথম নয়, করোনা পরিস্থিতিতে এর আগেও সাধারণ মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেতা। সম্প্রতি টলি টেলস ও সর্দারনি পরমজিত কৌর মেডিকেল ট্রাস্টের সঙ্গে হাত মিলিয়েছেন দেব। প্রতিদিন এখান থেকে বিনামূল্যে খাবার সরবরাহ করা হচ্ছে করোনা আক্রান্তদের। কোন জায়গা থেকে থেকে খাবার সংগ্রহ করতে হবে সেই ঠিকানাও দিয়েছিলেন দেব। আপাতত ৫০জনের খাবারের আয়োজন করা হয়েছে। কিন্তু চাহিদা বাড়লে এই সংখ্যাও বাড়ানো হবে বলে জানিয়েছেন দেব।

করোনা পরিস্থিতিতে শেষ হয়েছে নির্বাচন। রাজ্যের শাসকদলের হয়ে প্রচারের মঞ্চে দেখা গিয়েছে দেবকে। কিন্তু নির্বাচনী প্রচারে গিয়ে দলের কথা বলার পাশাপাশি তাঁর মুখে বারে বারে উঠে এসেছে সুরক্ষার কথা। জনসভায় গিয়ে তিনি বারবার সতর্ক করেছেন, মাস্ক পরতে বলেছেন দর্শকদের। বসিরহাটের তেঁতুলিয়া হাই স্কুল মাঠের সভামঞ্চ থেকে ভাইরাল হয়েছিল দেবের বক্তব্যের একটি ভিডিও।

সেখানে তিনি বলেছিলেন, ‘যেখানে যেখানে নির্বাচন হয়ে গিয়েছে অন্তত সেই জায়গাগুলিকে বাঁচান। লকডাউন না হলেও সেখানে কিছু কিছু করোনা সতর্কতা বিধি চালু করুন ও সেগুলিকে কঠোরভাবে মেনে চলুন। যাতে মানুষ বেঁচে থাকে, মানুষ যাতে ভালো থাকে এমন কাজ করুন। কে ক্ষমতায় আসবে তা আমরা ২ তারিখে দেখে নেব। কিন্তু তার আগে মানুষকে বাঁচিয়ে রাখতে হবে তাই না!’ দেবের এই কথা শেষ হতে না হতেই সভাস্থল ফেটে পড়েছিল হাততালিতে।

হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে জেলাশাসক রেশমি কমল বলেন, জেলায় আগে ৬০০-র বেশি বেড ছিল। আজকের পর কোভিড বেড়ের সংখ্যা সাড়ে সাতশো হবে। ডাক্তার, নার্স, অক্সিজেন-সহ করোনা চিকিৎসার সব সুবিধে ওই ইউনিটে থাকবে। এই ইউনিট খোলার ফলে খড়গপুর(Kharagpur), নারায়ণগড়-সহ একাধিক এলাকার মানুষ করোনা চিকিৎসার সুবিধে পাবেন।

আরও পড়ুন : হার মেনে নিতে পারছে না কেন্দ্র! আলাপনকে ধরানো হল শোকজ নোটিশ, ৩ দিনের মধ্যে জবাব চেয়েছে দিল্লি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest