বাদ শিশুশিল্পীরা! ১০ জুন থেকে টলিগঞ্জে শুরু সিরিয়াল-সিনেমার শ্যুটিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: দীর্ঘ আড়াই মাস স্তব্ধ থাকার পর অবশেষে সচল হতে চলেছে টলিউড। আগামি ১০ জুন, বুধবার থেকে শুরু হতে চলেছে বাংলা ধারাবাহিক এবং সিনেমার শুটিং। আজ, বৃহস্পতিবার বিকেল চারটের সময় মন্ত্রী অরূপ বিশ্বাসের তত্ত্বাবধানে টেকনিশিয়ান স্টুডিয়োতে আলোচনায় বসে আর্টিস্ট ফোরাম, ইম্পা, ফেডারেশন এবং প্রোডিউসারস গিল্ড সহ সমস্ত সংগঠনগুলি। সেই বৈঠকেই সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা সংক্রান্ত সুরক্ষা বিধি মেনেই শ্যুটিং করবে টলিউড ও টেলিউড। সামাজিক দূরত্ব মেনেই হবে শ্যুটিং। চিত্রনাট্যে থাকবে না কোনওরকম ঘনিষ্ঠ দৃশ্য। অর্থাত্ চুম্বন,আলিঙ্গন সবই বাদ পড়ছে চিত্রনাট্য থেকে। 

তবে শিশুশিল্পীরা এই মুহূর্তে শ্যুটিং করতে পারবে না। ৬৫ বছরের বেশি বয়সী শিল্পীরা মুচলেকা দিয়ে শ্যুটিংয়ে যোগ দিতে পারবেন। এদিন ২৫ লক্ষ টাকার একটি বিমা তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।যদি শ্যুটিং কেউ করোনা আক্রান্ত হলে বা জীবনহানি হলে সেই বিমার সুবিধা পাবেন শিল্পী বা টেকনিশিয়ানরা। সেই বিমার খাতে ৫০% দেবে চ্যানেল কর্তৃপক্ষ, ৪০% দেবে প্রযোজকরা এবং ১০% দেবে বাকি কলাকুশলীরা’।

আরও পড়ুন: নাম নেই? পারিশ্রমিকও পাইনি, তুঙ্গে শ্রীলেখা ও পরিচালকের কাজিয়া

‘১০ তারিখ থেকে টলিউডে ফের চাঞ্চল্য ফিরে আসবে। সেদিন থেকে শ্যুটিং শুরু হবে। সিনেমা নিয়েও আরও কিছু সিদ্ধান্ত বাকি আছে,সেটা আগামী রবিবার নেওয়া হবে। তবে একই দিনে আমরা দুটো শ্যুটিং শুরু করতে চাইছি।সরকারের সবরমক প্রটোকল মেনেই কাজ শুরু করা হচ্ছে আমাদের এখানে ওঁনারা সিদ্ধান্ত নিয়েছেন শিশু শিল্পীদের এখন নেওয়া হচ্ছে না। বয়স্কদের ক্ষেত্রে যাঁরা কাজ করতে চাইবে তাঁরা করতে পারবেন’,জানিয়েছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

শ্যুটিং শেষে শিল্পীরা চাইলে যে যার কস্টিউম বাড়ি নিয়ে যাবেন। যাঁরা মেকআপ জানেন, তাঁরা নিজেদের জিনিস নিয়ে নিজেরাই মেকআপ করতে পারেন বলে জানিয়েছেন অরূপ বিশ্বাস। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ জুন থেকেই সিরিয়ালের নতুন এপিসোড দেখতে পাবেন দর্শকরা। 

তবে বাংলা ছবির শ্যুটিং কবে শুরু হবে, সেক্ষেত্রে কী নিয়ম হবে এনিয়ে আগামী রবিবার ফিল্মের সঙ্গে যুক্ত ব্যক্তিত্ব ও সংগঠনগুলির সঙ্গে বৈঠকে স্থির করা হবে বলে জানিয়েছেন অরূপ বিশ্বাস। 

আরও পড়ুন: Unlock-1 শুরু হলেও নিয়মের ফাঁসে এখনও অনিশ্চিত ‘গোলন্দাজ’-এর শুটিং

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest