পরিচারিকাকে দিয়ে আটা মাখাবেন? শ্রেণিবৈষম্যকে উসকে বিতর্কে হেমা মালিনী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: “আপনি কি পরিচারিকাকে আটা মাখতে দেন? কে জানে হয়তো তার হাত থেকেই আপনার পরিবারে সংক্রমণ ছড়াতে পারে?” চলতি করোনা ত্রাসকে কাজে লাগিয়ে ক্রেতা টানার জন্যে বিজ্ঞাপনে এমন বিভাজনমূলক মন্তব্যের জেরেই বিতর্কে পড়লেন বিজেপি সাংসদ তথা অভিনেত্রী হেমা মালিনী (Hema Malini)।

আসলে দীর্ঘদিন থেকেই জল বিশুদ্ধকারক এক মেশিন কোম্পানির সঙ্গে যুক্ত অভিনেত্রী। সংশ্লিষ্ট সংস্থার তরফেই রুটি এবং পাউরুটি মেকারের এক নতুন প্রোডাক্ট বাজারে এসেছে। যার বিজ্ঞাপন প্রকাশ্যে আসার পর থেকেই হেমা মালিনীকে নিয়ে সরগরম নেটদুনিয়া। কারণ, সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে হেমা মালিনীই সেই মেশিনের বিজ্ঞাপনের মুখ ছিলেন। যার ফলে সংশ্লিষ্ট সংস্থার বিজ্ঞাপনে বিভাজনমূলক মন্তব্যের জেরেই জোর কটাক্ষের শিকার হতে হয় উত্তরপ্রদেশের মথুরা (Mathura, UP) কেন্দ্রের সাংসদ হেমাকে।

আরও পড়ুন: ‘এত মেয়ের সঙ্গে সম্পর্ক ছিল যে গুনে শেষ করা যাবে না’, ফের বিস্ফোরক মন্তব্য নোবেলের

বিজ্ঞাপনের ধারাভাষ্যে বলতে শোনা গিয়েছে, “আপনি কি পরিচারিকাকে আটা মাখতে দেন? কে জানে হয়তো তার হাত থেকেই আপনার পরিবারে সংক্রমণ ছড়াতে পারে? তার পরিবর্তে বরং এই কোম্পানির আটা-পাউরুটি মেকার বেছে নিন। নির্ঝঞ্ঝাট একেবারে। হাত দিয়ে মাখার প্রয়োজনও নেই। শরীর, স্বাস্থ্যের সঙ্গে কোনও রকম আপোষ নয়! এবার না হয় পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন…।” ব্যাস, সংশ্লিষ্ট ব্র্যান্ডের বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই জোর আক্রমণের মুখে পড়েন ‘ড্রিম গার্ল’ হেমা মালিনীও। একজন সাংসদ কিংবা জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে কী করে এমন বিজ্ঞাপনে সায় দিলেন তিনি? প্রশ্ন তুলেছেন নেটিজেনদের একাংশ।

সংশ্লিষ্ট ব্র্যান্ডের বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই নেটিজেনদের জোর আক্রমণের মুখে পড়েন হেমাও। এরপরই ওই বিতর্কিত বিজ্ঞাপন তুলে নেওয়া হয়। পাশাপাশি সোশ্যাল সাইটে নিজেও এ বিষয়ে মত প্রকাশ করেন হেমা। তিনি বলেন, কোনও নির্দিষ্ট শ্রেণির মানুষ তিনি নন। সমাজের সব অংশের মানুষের সঙ্গেই তাঁর সমান সম্পর্ক। তাই সমাজের সবস্তরের প্রতিনিধিত্ব তিনি করেন বলেও দাবি করেন ড্রিম গার্ল।

আরও পড়ুন: কী ছিলাম, কী হলাম! লকডাউনে স্মৃতি সরণিতে সফর অমিতাভের

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest