কৃষকদের ‘জঙ্গি’ বলার জের, ফৌজদারি মামলা দায়ের কঙ্গনার বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সব বিষয়ে নিজের নাক গলানোকে একরকম অভ্যাস করে ফেলেছেন কেন্দ্র সরকারের ‘বেসরকারি মুখপাত্র’ কঙ্গনা রানাওয়াত।বলি অভিনেতা সুশান্ত সিংয়ের মৃত্যু থেকে সরকারি নীতি আইন কানুন – সবেতেই নিজের মতামত জানিয়ে থাকেন এই বলি নায়িকা । সম্প্রতি দেশ জুড়ে বহু চর্চিত কৃষিবিলের বিরোধিতা করে পথে নামা প্রতিবাদীদের ‘সন্ত্রাসবাদী’ বলে উল্লেখ করেছিলেন তিনি । সেই নিয়েই এবার মামলা দায়ের করা হলো বি-টাউনের মণিকর্ণিকার বিরুদ্ধে ।

কর্নাটকের টুমকুর জেলায় বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে কঙ্গনার বিরুদ্ধে অপরাধ আইনের ৪৪ (মর্যাদাহানি), ১০৮ (অপরাধমূলক কাজে মদত দেওয়া), ১৫৩ (দাঙ্গায় উস্কানি), ১৫৩এ (ভিন্ন গোষ্ঠী ও সম্প্রদায়ের মধ্যে শত্রুতায় ইন্ধন জোগানো) এবং ৫০৪ (সামাজিক শান্তি-শৃঙ্খলা লঙ্ঘিত হয় এমন অবমাননাকর মন্তব্য করা) ধারায় মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন: জানেন কি মিমির ‘লাকি চার্ম’ কোনটি, রহস্য ফাঁস করলেন সাংসদ অভিনেত্রী নিজেই

গত সপ্তাহেই সংসদের বাদল অধিবেশন চলাকালীন ধ্বনিভোটে সংসদে কৃষি বিল পাস করিয়ে নেয় কেন্দ্রের মোদী সরকার । কিন্তু সেই বিলে ন্যূনতম সহায়ক মূল্য সম্পর্কিত ধোঁয়াশা বর্তমান থাকায় দেশ জুড়ে শুরু হয় বিক্ষোভ , গণ আন্দোলন । যদিও পরবর্তীকালে পরিস্থিতি সামাল দেওয়ার উদ্দেশ্যে সকলকে আশ্বস্ত করে টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, নয়া বিল আইনে পরিণত হলেও ন্যূনতম সহায়ক মূল্য চালু থাকবে। নমোর এই টুইটকেই রিটুইট করে নিজের বক্তব্য রাখেন কঙ্গনা ।

গত ২০ সেপ্টেম্বর আন্দোলনকারীদের আক্রমণ করে টুইটারে কঙ্গনা লেখেন, ‘প্রধানমন্ত্রীজি, কেউ ঘুমালে তাঁকে জাগানো যায়। কেউ না বুঝলে তাঁকে বোঝানো যায়। কিন্তু যিনি ঘুমানোর অভিনয় করেন, বুঝেও না বোঝার ভান করেন, আপনার বোঝানোয় তাঁর কী যায় আসে? এঁরা সেই সন্ত্রাসবাদী, সিএএ-র আওতায় কারও নাগরিকত্ব না গেলেও, এঁরা রক্তবন্যা বইয়ে দিয়েছিল।’

স্বাভাবিক ভাবেই কুইনের এই মন্তব্যে সারা দেশ জুড়ে প্রতিবাদের ঝড় ওঠে । একাধিক মহল থেকে তীব্র সমালোচনা ভেসে আসতে থাকে অভিনেত্রীর প্রতি । তাঁর বিরুদ্ধে গর্জে উঠেছে কৃষক সমাজ। সেই সূত্রেই পঞ্জাবের অমৃতসরে বহু কৃষক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর ও অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে পথে নামেন। তিন জনের ছবি লাগানো কুশপুতুল নিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

https://twitter.com/KanganaTeam/status/1307640690868805635

আরও পড়ুন: শরীর ফিট রাখতে চুটিয়ে জুম্বা জান্স ক্লাস করছেন কোয়েল, ফিরলেন শুটিংয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest