বুড়িকে বৌমা নয় শাশুড়ির চরিত্রে মানাবে! কটাক্ষ দেবশ্রীকে, তোপ স্নেহাশিস- ভাস্বরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাঁটুর বয়সী নায়িকার সঙ্গে পঞ্চাশোর্ধ নায়কের প্রেম নিয়ে দর্শকদের সমস্যা নেই, অথচ নায়িকার বয়স একটু বেশি হলেই দর্শকদের নাক সিঁটকানি, ট্রোলিং! এ কেমন বিচার? এই প্রশ্নই রাখলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। গোটা ঘটনার কেন্দ্রবিন্দুতে অভিনেত্রী দেবশ্রী রায়। শীঘ্রই ছোট পর্দায় কামব্যাক করতে চলেছেন জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রী।  সৌজন্যে জি বাংলার নতুন শো ‘সর্বজয়া’।

জি বাংলায় ‘সর্বজয়া’ ধারাবাহিকের প্রচার ঝলক মুক্তি পাওয়ার পরেই কুৎসিত মন্তব্যে ছয়লাপ নেটমাধ্যম। কোথাও, তাঁকে ‘শ্রীময়ীর ডুপ্লিকেট’, কোথাউ আবার বলা হচ্ছে-‘রূপ নিয়ে অহংকার কোরো না মাসি, ৯০-এর সেরা রসগোল্লাও আজ বাসি’। এই সকল কুৎসিত মন্তব্যে ছয়লাপ নেটমাধ্যম। গোটা ঘটনা নিয়ে দেবশ্রী মুখ খোলেননি, তবে সোশ্যাল মিডিয়াতেই সিনিয়র অভিনেত্রীর এহেন অপমান দেখে চুপ থাকতে পারেননি ভাস্বর চট্টোপাধ্যায়। প্রকাশ্যেই প্রতিবাদ জানিয়েছেন অভিনেতা। পাশাপাশি বিষয়টি নিয়ে মুখ খুলেছেন সর্বজয়ার প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী।

ফেসবুকের দেওয়ালে মঙ্গলবার তিনি সরাসরি লিখেছেন, ”বর্ষীয়ান অভিনেত্রী দেবশ্রী রায় কি এমন ব্যবহার পাওয়ার যোগ্য? পঞ্চাশের গণ্ডি পার করা সলমন খান, শাহরুখ খান যখন তাঁদের হাঁটুর বয়সি অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করেন তখন সমস্যা নেই? দাদু নাতিনী প্রেম করছে বলে কি আমরা সরব হই? নাকি আজে বাজে ভাষায় তাকে আক্রমণ করি। দেবশ্রী রায় ইন্ডাস্ট্রিকে অনেক অনেক দিয়েছেন, জাতীয় পুরস্কার এনে দিয়েছিলেন বাংলা তে যখন ভালো বাংলা ছবির যথেষ্ট অভাব ছিল। এখন সোশ্যাল মিডিয়া  জলভাত তাই ইচ্ছে মত নোংরা ভাষায় আক্রমণ করা সহজ। দয়া করে আর কিছু লেখার আগে একবার ভেবে দেখবেন’।

আরও পড়ুন: পাহাড়ে দাঁড়িয়ে বেবি বাম্প ফ্লন্ট করলেন নুসরত, দিলেন ‘উদারতা’র বার্তা

আনন্দবাজার অনলাইনের কাছেও তাঁর ক্ষোভ, ‘‘পুরুষতান্ত্রিক সমাজ ‘বয়স্ক নায়ক’ মেনে নিলেও অভিনেত্রীদের ক্ষেত্রে এখনও যথেষ্ট রক্ষণশীল। তাঁদের বয়স, গায়ের রং সাধারণের চর্চার বিষয়।’’ একই সঙ্গে মন্তব্য বিভাগে মহিলা নেটাগরিকদের সংখ্যাগরিষ্ঠতায় হতবাক ভাস্বর। অভিনেতার ব্যঙ্গ, মেয়েরাই মেয়েদের প্রধান শত্রু, এ কথা ২১ শতকেও ঘোর বাস্তব।

পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থায় বুড়ো নায়ককে মেনে নিলেও নায়িকা বয়স্ক এটা মানতে সমস্যা রয়েছে? এমনটা ভেবে সেই সকল মানুষের প্রতি করুণা হচ্ছে বলে জানান সর্বজয়ার প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী। ‘জাতীয় পুরস্কার জয়ের পরেও দেবশ্রীকে নিয়ে এই ধরনের মন্তব্য করতে বাধছে না মানুষের?’ বিস্ময়ের সুরে প্রশ্ন স্নেহাশিসের। দেবশ্রী এই চরিত্রের জন্য একদম উপযুক্ত জোর গলায় বললেন প্রযোজক, এখন অপেক্ষা ছোটপর্দায় সর্বজয়া শুরু হওয়ার।

আরও পড়ুন: Tridha-Nikhil: বিকিনিতে উত্তাপ বাড়াচ্ছেন ত্রিধা, ভালোবাসা জানালেন নুসরতের ‘সহবাস সঙ্গী’

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest