ভারতের সাফল্য, ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডসে সেরা ড্রামা সিরিজ ‘দিল্লি ক্রাইম’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৪৮ তম ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ডসে (International Emmy Awards) ভারতের সাফল্য। বেস্ট ড্রামা সিরিজ পুরস্কার পেল ২০১২-র নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে তৈরি নেটফ্লিক্সের (Netflix) ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’।

২০১২-য় নির্ভয়া গণধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে তৈরি নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’। ছবির পরিচালক ছিলেন রিচি মেহেতা, ডেপুটি পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করেছেন শেফালি সাহ। অপরাধীদের সন্ধান করে নৃশংস কাজের জন্য শাস্তি দেওয়ার দায়িত্বে দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন: জলে ডুব দিয়ে বইয়ে মন ঋতাভরীর! দেখুন, নায়িকার আরও কিছু জলকেলির ছবি…

ভার্চুয়াল অনুষ্ঠান চলাকালীন পরিচালক রিচি মেহেতা পুরষ্কারটি ‘সমস্ত মহিলা’কে উৎসর্গ করেন। পরিচালক রিচি মেহতা জানিয়েছেন, তিনি এই অ্যাওয়ার্ড সেই সমস্ত মহিলাদের উৎসর্গ করেছেন যাঁরা শুধু পুরুষদের চাপিয়ে দেওয়া নৃশংস এই সাহসিকতা সহ্য করে না বরং সেই সমস্যা সমাধানের দায়িত্বও নেয়। সবশেষে নির্ভয়া ও তাঁর মা-র প্রসঙ্গে রিচি বলেন যে, ‘একটা দিনও যায় না যখন আপনাদের কথা আমি ভাবি না। আপনাদের কিরকম কষ্টের মধ্যে দিয়ে যেতে হয়েছে সেটা আমরা যেন কেউ না ভুলি।’

ভারত থেকে সেরা অভিনেতা বিভাগে মনোনীত হন অর্জুন মাথুর, অ্যামাজন প্রাইমে ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজে অভিনয়ের জন্য। সেরা কমেডি সিরিজ হিসেবে ‘ফোর মোর শটস প্লিজ’-এর ও মনোনয়ন হয়েছিল। এই সিরিজ অবশ্য পুরস্কার পায়নি। গত বছর ‘লাস্ট স্টোরিজ’-এর জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান রাধিকা আপ্তে। এবারও ভারতে এল পুরস্কার।

অন্যান্য বড় ক্যাটাগরিতে, ‘এলিজাবেথ ইজ মিসিংয়’ জন্য সেরা অভিনেত্রী হিসেবে  পুরষ্কার পান গ্লেন্ডা জ্যাকসন। করোনা আবহের কথা মাথায় রেখে ৪৮ তম ইন্টারন্যাশনাল এমি অ্যাওয়ার্ড-পুরস্কার প্রদান অনুষ্ঠান ভারচুয়ালি করা হয় । মার্কিন যুক্তরাষ্টের অনুষ্ঠিত এই দর্শকহীন অনুষ্ঠানের হোস্ট ছিলেন অভিনেতা রিচার্ড কাইন্ড।

আরও পড়ুন: ‘বোঝে না সে বোঝে না’ জুটির কামব্যাক, এবার বড় পর্দায় একসঙ্গে যশ-মধুমিতা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest