Site icon The News Nest

বন্যা বিধ্বস্ত অসম, সাহায্যের হাত বাড়ালেন দেবলীনা

মুম্বই: করোনা সংকটের মাঝেও একের পর এক প্রাকৃতিক দুর্যোগ পিছু ছাড়ছে না ভারতবাসীর। পশ্চিমবঙ্গ ও ওড়িশা লড়ছে ঘূর্ণীঝড় আমফানের জেরে সৃষ্ট বিপর্যয় মোকাবিলার জন্য,অন্যদিকে প্রতিবেশি রাজ্য অসমে প্রবল বন্যায় ক্ষতিগ্রস্ত জনজীবন। এই কঠিন সময়ে নিজের রাজ্য অসমের পাশে দাঁড়ালেন টেলিভিশনের গোপী বহু দেবলীনা ভট্টাচার্য। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে এই খবর। যদিও দেবলীনা কিন্তু তা প্রকাশ করেননি। এক অনুরাগী স্ক্রিনশট দিয়ে জানিয়েছেন অসমের বন্যার্তদের জন্য আর্থিক সাহায্য করেছেন দেবলীনা।

আরও পড়ুন: আমফানে বিধ্বস্ত বাংলা, নতুন করে তৈরির জন্য সাহায্যের হাত বাড়ালেন ‘মিস ইংল্যান্ড’

অভিনেত্রী জানিয়েছেন, ‘আমি অসমের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭৩,০০০ টাকার অনুদান দিয়েছেন,আমার মনে হয় আরও মানুষের উচিত এগিয়ে এসে সাহায্য করবার। এই কঠিন সময়ে সরকারের পাশে দাঁড়ানো প্রযোজন।আমার মা সবর্দা আমাকে শিখিয়েছেন আমি যেমনভাবে উনার খেয়াল রাখি,তেমনি ভাবে আমার উচিত আমার অসমের খেয়াল রাখা,আমার ভারতের খেয়াল রাখা-কারণ জন্মভূমিও তো মা’।

তবে এই প্রথম নয়। এর আগে লকডাউনের মধ্যে দুটি পরিবারের এক মাসের দায়িত্ব নেন দেবলিনা। ওই দুই দৈনিক রোজগেরে পরিবারের ২ মাসের রেশন তাঁদের বাড়িতে পৌঁছে দেন এই অভিনেত্রী।

প্রশাসন সূত্রে খবর, শনিবার থেকে তুমুল বৃষ্টি হচ্ছে গোটা অসমে, এর ফলে লখিমপুর, শোণিতপুর, দরং ও গোয়ালপাড়া জেলার ৪৬টি গ্রাম প্রভাবিত হয়েছে। বাড়িঘর হারিয়ে ক্ষতির সম্মুখীন হয়েছেন ১০ হাজার ৮০১ জন। ইতিমধ্যে, সমস্ত জেলাশাসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ত্রাণ শিবির-সহ ক্ষতিগ্রস্তদের খাবার ও পানীয় জল জোগান দেওয়ার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়াল।

আরও পড়ুন: আমফান বিধ্বস্ত বসিরহাটের বিভিন্ন এলাকা ঘুরে নুসরত, দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস

Exit mobile version