Dev’s Puja Special Upcoming Film Golondaj’s Trailer Has Been Released

Golondaj: স্বাধীনতার অন্য সংগ্রাম, রুপোলি পর্দায় হাজির ‘গোলন্দাজ’ দেব, মুক্তি পেল ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ যেন এক অন্য সংগ্রামের গল্প। স্বাধীনতার যুদ্ধের অন্য রকম লড়াই হয়েছিল ফুটবল মাঠে। সেই লড়াই-এর নেপথ্যে ছিলেন নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারী। তাঁর লড়াইয়ের গল্প নিয়েই তৈরি হয়েছে নতুন ছবি ‘গোলন্দাজ’। মুখ্য ভূমিকায় দেখা যাবে দেবকে। মুক্তি পেয়েছে ‘গোলন্দাজ’-এর ট্রেলার।

২০১৯ সালের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয়েছিল এই ছবি, এরপর লম্বা একটা অপেক্ষা চলেছে। করোনার জেরে বারবার মুক্তি পিছিয়েছে এই ছবির, তবে অবশেষে চলতি বছর দুর্গাপুজোর বক্স অফিস দখলের লড়াইয়ে হাজির হচ্ছেন টলিউড তারকা দেব।  ‘ভারতীয় ফুটবলের জনক’ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের নানান ঘটনা উঠে আসবে এই ছবিতে। এই পিরিয়ড ড্রামা পরিচালনার দায়িত্বে রয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। উনবিংশ শতাব্দীর শেষার্ধে দেশের মাটিতে ইংরেজদের খেলায় তাঁদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। সেই চরিত্রকেই এবার রুপোলি পর্দায় জীবন্ত করে তুলবেন টলি সুপারস্টার দেব।

আরও পড়ুন: Baazi Movie Trailer: সঙ্গী মিমি, এবার পুজোয় নয়া ‘বাজি’ জিতের, দেখুন ট্রেলার…

‘মরে যাব কিন্তু হেরে ফিরব না’, এই শপথ নিয়ে ফুটবল মাঠে ইংরেজদের হারাতে বদ্ধপরিকর নগেন্দ্র। তবে শুধু ফুটবল নয়, গ্রাম বাংলার বহু খেলার ঝলক (কুস্তি, দড়ি টানাটানি) উঠে এসেছে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের এই ছবির ট্রেলারে। নগেন্দ্র ছোট থেকেই মনেপ্রাণে বিশ্বাসী, ‘খেলার মাঠ মানুষকে বাঁধে, ভাঙে না’।

গোলন্দাজে ইশা সাহাকে দেখা যাবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায়। শোভাবাজারের রানি কমলিনীর ছিলেন নগেন্দ্রপ্রসাদের সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম। দেবের অনস্ক্রিন বাবা, সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। অন্যদিকে ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। নগেন্দ্রপ্রসাদের ছোটবেলার চরিত্রে এক শিশুশিল্পীকেও দেখা গিয়েছে ট্রেলারে। সেও নজর কেড়েছে কারণ পরিণত নগেন্দ্রপ্রসাদ অর্থাৎ দেব-এর মুখের সঙ্গে রয়েছে তার চোখে পড়ার মতো মিল।

এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে এসভিএফ। ২০১৭-র ডিসেম্বরে এই প্রযোজনা সংস্থার ব্যানারে দেবের ‘আমাজন অভিযান’। ফলে প্রায় চার বছর পর ফের একবার এসভিএফের ছবিতে দেব। নিঃসন্দেহে করোনাকালে টলিউডের সবচেয়ে বড় রিলিজ হতে চলেছে ‘গোলন্দাজ’। ১০ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন: ওয়েব সিরিজে নকশাল আন্দোলন! ‘চারু মজুমদার’ নওয়াজউদ্দিন, বিপরীতে জয়া আহসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest