Dharmajuddha 2nd Trailer Out Raj Chakraborty's Next Is A Political Drama Set At The Backdrop Of A Riot

Dharmajuddha: ধর্ম বলতে মানুষ বুঝবে মানুষ শুধু! দ্বিতীয় ট্রেলারে শিহরণ জাগালো রাজের ‘ধর্মযুদ্ধ’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘তোদের লড়াই চলতে থাকলে এই দুনিয়ায় মানুষ থাকবে না, থাকবে শুধু মন্দির আর মসজিদ…’

টিজারে স্বাতীলেখা সেনগুপ্তর (Swatilekha Sengupta) কথাগুলি বহুদিন আগেই বাহবা কুড়িয়েছিল। গত বছর এপ্রিল মাসেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত ছবি ধর্মযুদ্ধ (Dharmajuddha)। কিন্তু করোনা মহামারীর জেরে বার বার মুক্তির তারিখ পিছোতে হয়েছে। অবশেষে ২০২২ সালের ২১ জানুয়ারি মুক্তি পাচ্ছে ছবিটি। শনিবার মুক্তি পেল সিনেমার দ্বিতীয় ট্রেলার।

২০১৯ সালে এই ছবির ঘোষণা করেছিলেন রাজ চক্রবর্তী, ট্রেলার মুক্তি পেয়েছিল ২০২০ সালের ভ্যালেন্টাইনস ডে-তে। এরপর করোনার কারণে দীর্ঘদিন আটকে ছিল ছবি মুক্তি। পরিচালক ঘোষণা করেন যে আগামী বছর ২১ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি।

আরও পড়ুন: আসছে বজরঙ্গি ভাইজান পার্ট ২! কবে ছবির শুটিং শুরু? জানালেন সলমন

নেতাজি জন্মজয়ন্তী, প্রজাতন্ত্র দিবস মিলিয়ে বেশ কয়েকটি ছুটির দিন মিলবে ছবি মুক্তির পর। ফলে মনে করা হচ্ছে ধর্মীয় চেতনা এবং দেশাত্মবোধক ছবির জন্য সময়টি আদর্শ হতে চলেছে। ছবির ঘটনা একটি রাতকে কেন্দ্র করে। ছোট শহর ইসমাইলপুরে হঠাৎই ধর্মীয় দাঙ্গার কারণে সব কিছু তছনছ হয়ে যায়।  দুই ধর্মের চার জন এক প্রবীণার বাড়িতে আশ্রয় নেন। যিনি তাঁর ছেলের অপেক্ষায় রয়েছেন। ভোরের আলো ফোটার পর ধীরে ধীরে সেই প্রবীণার ঘটনা জানতে পারেন সকলে। যা সকলকে নাড়িয়ে দেয়।

ছবির পুরো কাস্ট উপস্থিত থাকলেও থাকতে পারবেন না স্বাতীলেখা। তাঁর জীবদ্দশাতে ছবিটি আর মুক্তি পেল না। তিনি কাজের মাধ্যমে অবশ্যই জীবিত থাকবেন। কিন্তু তাঁর কাজের প্রশংসা নিজে দেখার মতো আনন্দ খুব কমই রয়েছে। আপাতত সে দিক থেকে তিনি এ সবের ঊর্ধ্বে চলে গিয়েছেন।

আরও পড়ুন: প্রেমের মরশুম! বড়দিনে পার্ক স্ট্রিটের রাস্তায় কিমকে আদুরে চুমু লিয়েন্ডারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest