ভালো নেই দিলীপ কুমার! ফুসফুসে জল জমেছে, কমেছে রক্তে অক্সিজেনের মাত্রাও

ফুসফুস বিশেষজ্ঞ (pulmonologist) ডাক্তার জলিল পার্কার জানিয়েছেন সবকিছু ঠিক থাকলে আশা করা যাচ্ছে ৩-৪ দিনের মধ্যেই অভিনেতা বাড়ি ফিরে যেতে পারবেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার সকলাই মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতা দিলীপ কুমারকে। তাঁর স্ত্রী, অভিনেত্রী সায়রা বানু জানিয়েছিলেন, শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে জানা যাচ্ছে, চিকিৎসকদের মতে তাঁর ফুসফুসে জল জমেছে। শরীরে অক্সিজেন স্যাচুরেশনের মাত্রাও বেশ কিছুটা কম। তাই আপাতত অক্সিজেন সাপোর্টেই রয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা। যদিও দিলীপ কুমারের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক ডাক্তার জলিল পার্কার জানিয়েছেন এখনই তাঁকে ICUতে দেওয়ার দরকার নেই।

আরও পড়ুন : ‘‌আপনার বর্ধিত পরিবার রাজভবনে থিতু হয়েছে’‌, স্বজনপোষণ নিয়ে কড়া টুইট মহুয়ার

ফুসফুস বিশেষজ্ঞ (pulmonologist) ডাক্তার জলিল পার্কার আরও জানিয়েছেন সবকিছু ঠিক থাকলে আশা করা যাচ্ছে ৩-৪ দিনের মধ্যেই অভিনেতা বাড়ি ফিরে যেতে পারবেন। প্রসঙ্গত, গুজব আটকাতে রবিবার সকালে দিলীপ কুমারের টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে নিশ্চিত করা হয়. করোনায় আক্রান্ত নন দিলীপ কুমার। এই জন্য তাতে নন-কোভিড হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সঙ্গে দিলীপ কুমারের স্বাস্থ্যের জন্য সকলকে প্রার্থনা করার অনুরোধও জানানো হয়।

সংবাদমাধ্যমকে তাঁর স্ত্রী সায়রা বানু জানিয়েছেন, ‘হঠাৎ করে ওঁর শ্বাসকষ্ট শুরু হওয়ায়, আমরা ওঁকে সকাল ৮.৩০ নাগাদ হিন্দুজা হাসপাতালে নিয়ে আসি। ডাক্তারদের একটা টিম তৈরি করা হয়েছে ওঁর চিকিৎসার জন্য। কিছু টেস্টও করা হয়েছে। দয়া করে সকলে ওর সু-স্বাস্থ্যের জন্য প্রার্থনা করবেন।’

বেশ কিছু বছর ধরেই বার্ধক্যজনিত সমস্যায় শয্যাশায়ী তিনি। গত বছর দিলীপ কুমার করোনায় হারিয়েছেন তাঁর দুই ছোট ভাই– আসলাম খান (৮৮) ও এহেসান খান (৯০)-কে। সেই কারণে ২০২০-র ডিসেম্বরে জন্মদিনও পালন করেননি তিনি।

আরও পড়ুন : WB Board Exam Update: মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে আপনার মতও জানতে চায় রাজ্য, দেওয়া হল ইমেল আইডি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest