আসছে তীরন্দাজ শবর! ২৫ নভেম্বর থেকে শ্যুটিং শুরু, দেখুন মহরতের ছবি

কোলকাতা শহরে আবার ছড়াবে টান টান রহস্যের জাল। আসছে ডিটেকটিভ শবর দাশগুপ্ত। তবে এবার কেবল তিনি শবর না, একেবারে তীরন্দাজ। ছবির নাম তীরন্দাজ শবর। প্রযোজনায় ক্যামেলিয়া প্রোডাকশন, আর পরিচালনায় শবর সিরিজকে বাঙালীর কাছে যিনি করে তুলেছেন পরম আদরের, সেই জনপ্রিয় পরিচালক অরিন্দম শীল।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের কোন গল্প ছবির উপাদান? অরিন্দম জানিয়েছেন, সাহিত্যিকের অপ্রকাশিত উপন্যাস ‘তিরন্দাজ’ অবলম্বনে আগামী ছবি ‘তিরন্দাজ শবর’। তাঁর কথায়, ‘‘শাশ্বত চট্টোপাধ্যায় এ বারেও শবরের ভূমিকায় এবং এবং শুভ্রজিৎ দত্ত তাঁর সহকারী। এ ছাড়াও থাকছেন শঙ্কর চক্রবর্তী, দেবযানী চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, অনির্বাণ চক্রবর্তী, জয়দীপ কুন্ডু, অসীম রায়চৌধুরী।

আরও পড়ুন : দীপাবলীর উপহার! হইচইয়ে বিনামূল্যে দেখতে পাবেন তানসেনের তানপুরা!

এই ছবি দিয়ে টলিউডে প্রথম পা রাখছেন রম্যাণী।’’ শীর্ষেন্দুর ওই উপন্যাসে এক ট্যাক্সিচালকের ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ। সেই চরিত্রে দেখা যাবে নাইজেল আকারাকে। নাইজেল অরিন্দমের পরিচালনায় এই প্রথম কাজ করবেন।

‘তিরন্দাজ শবর’-এর সঙ্গীত পরিচালক বিক্রম ঘোষ। সম্পাদনায় সংলাপ ভৌমিক। ক্যামেরায় মধুরা পালিত। মধুরাও এই প্রথম টিম-অরিন্দমের সঙ্গে কাজ করতে চলেছেন। কলকাতা ছাড়াও ছবির শ্যুটিং হবে মাইথনে।সম্প্রতি শবর সিরিজের এই ছবির মহরত হয়ে গেল মহা সমারোহে।

বিশেষ কাজের জন্য অরিন্দমের শবর দাশগুপ্ত অর্থাৎ শাশ্বত চট্টোপাধ্যায় উপস্থিত থাকতে পারেন নি মহরতের অনুষ্ঠানে। তবে অনির্বাণ চক্রবর্তী, দেবলীনা কুমার, নাইজেল আক্কারা, শুভ্রজীত দত্ত, জয়দীপ কুন্ডু সহ একাধিক তারকার দেখা মিলল।

আরও পড়ুন : শুভ জন্মদিন Heartthrob! জেনে নিন আবির চ্যাটার্জি সম্পর্কে কিছু ইন্টারেস্টিং তথ্য