IFFI-তে প্রদর্শিত হল ‘অভিযাত্রিক’, উৎসবে নজর কাড়লেন দিতিপ্রিয়া-অর্জুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর গোয়ায় আয়োজিত ইন্টারন্যাশ্যানাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া বা ইফিতে প্রদর্শিত হল দিতিপ্রিয়া রায় ও অর্জুন চক্রবর্তীর ছবি ‘অভিযাত্রিক’।ইফির লাল গালিচায় দ্যুতি ছড়ালেন বাংলা টেলিভিশনের রানিমা। এদিন ধূসর রঙা স্লিট কুর্তা এবং কালো রঙের প্ল্যান্টে দেখা মিলল দিতিপ্রিয়ার। অন্যদিকে ডিজাইনার জ্যোতি খইতানের নীল রঙা প্যান্ট স্যুটে দেখা মিলল অর্জুনের।

বৃহস্পতিবার, ২১ জানুয়ারি প্রদর্শিত হয় পরিচালক শুভ্রজিৎ মিত্রের ‘অভিযাত্রিক’ ছবিটি। ৫১তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি নির্বাচিত হওয়ায় খুশি পরিচালক। ছবিটি কবে মু্ক্তি পাবে সেবিষয়ে জিজ্ঞাসা করা হলে পরিচালক জানান, ”এখনও ছবি মুক্তির বিষয়ে কিছু ঠিক করা হয়নি। আপাতত আরও কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘অভিযাত্রিক’ পাঠানোর কথা ভাবা হয়েছে।”

 

View this post on Instagram

 

A post shared by Ditipriya Roy (@roy_ditipriya)

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীকে বিয়েতে আমন্ত্রণ জানিয়ে জন্মদিন উদযাপন তৃণার, আদরে -উপহারে ভরিয়ে দিলেন নীল

অপুর সংসার’-এর ৬০ বছর পূর্তিতে পরিচালক সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানিয়ে এই ছবি তৈরি করেছেন পরিচালক শুভ্রজিত্ মিত্র।  অপু ও অপর্ণাকে নতুন রূপে এই ছবিতে দেখতে পেয়েছে দর্শক মহল। অপুর ভূমিকায় রয়েছেন অর্জুন চক্রবর্তী। অপুর ছেলে কাজলের ভূমিকায় আয়ুষ্মান মুখোপাধ্যায়, অপর্ণার ভূমিকায় দিতিপ্রিয়া রায়, লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়, অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী, রানু দিদির চরিত্রে শ্রীলেখা মিত্র, বউরানির ভূমিকায় তনুশ্রী শঙ্করকে দেখা যাবে। সাদা কালো দৃশ্যে শ্যুট করা হয়েছে এই ছবি।

 

View this post on Instagram

 

A post shared by Arjun Chakrabarty (@arjunchakrabarty)

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘অপরাজিত’ উপন্যাসের শেষটুকু নিয়ে এই ছবিটি বানিয়েছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ১৯৫৯ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায় পরিচালিত ‘অপুর সংসার’। ছবিটি ঠিক যেখানে শেষ করেছিলেন কিংবদন্তি পরিচালক  ‘অভিযাত্রিক’-এর গল্প ঠিক সেখান থেকেই শুরু করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। ‘অভিযাত্রিক’ ছবিতে উঠে এসেছে অপু ও তাঁর ছেলে কাজলের কথা।১৯৫৯ সালে ‘অপুর সংসার’ ছবিতে ছেলেকে নিয়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল অপুকে। এবার সেই ছেলে কাজলের হাত ধরে ঘরে ফিরবে অপু। এই ছবিতে অপু ও তাঁর ৬ বছরের ছেলে কাজলের সম্পর্কের ছবিই আঁকা হবে।

আরও পড়ুন: বরুণ-নাতাশার রাজকীয় বিয়ের আসর বসবে আলিবাগের এই রিসর্টে, ঘুরে দেখুন ভেন্যু

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest