আরও একটা মৃত্যুশোকে বিধ্বস্ত বি-টাউন! প্রয়াত ‘দৃশ্যম’ খ্যাত পরিচালক নিশিকান্ত কামাত

২০২০ সালে বলিউডে মৃত্যুমিছিল দুর্ভাগ্যবশত জারি রয়েছে। আরও একটা মৃত্যুশোকের ধাক্কায় বিধ্বস্ত বি-টাউন। মৃত্যুর সঙ্গে লড়াইয়ে হেরে গেলেন দৃশ্যম খ্যাত পরিচালক নিশিকান্ত কামাত। সোমবার বিকাল ৪.২৪ মিনিটে  হায়দরাবাদের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে পরিচালকের।

বেশ কিছু দিন ধরেই ‘সিরোসিস অব লিভার’ রোগে আক্রান্ত ছিলেন তিনি। গত ৩১ জুলাই হায়দরাবাদের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় নিশিকান্তকে। হাসপাতাল সূত্রে খবর, জন্ডিসেও আক্রান্ত হয়েছিলেন নিশিকান্ত। ভর্তি ছিলেন আইসিইউতে। তাঁর জন্য মেডিকাল বোর্ড গঠন করা হয়েছিল।তবে শেষরক্ষা হয়নি।৫০ বছর বয়সী পরিচালক নিশিকান্ত কামাতের মৃত্যু সংবাদ নিশ্চিত করেছেন তাঁর দীর্ঘদিনের বন্ধু, তথা লাই ভরি ছবির লিড হিরো রীতেশ দেশমুখ। সংবাদ সংস্থা এএনআইকে হায়দরাবাদের এআইজি হাসপাতালের তরফে জানানো হয় লিভার সিরোসিরের সমস্যার জেরে বিকাল ৪.২৪ মিনিটে মৃত্যু হয়েছে পরিচালক নিশিকান্ত কামাতের।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত পরিচালক রাজ চক্রবর্তী, নিজেই জানালেন টুইট করে

১৯৭০ সালে মহারাষ্ট্রের দাদারে জন্ম হয় নিশিকান্তের। তাঁর পরিচালিত প্রথম হিন্দি ছবি ‘হাওয়া আনে দে’মুক্তি পেয়েছিল ২০০৪ সালে।২০০৫ সালে মরাঠি ছবি ডম্বিভালি ফাস্ট ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি এসেছিল জাতীয় স্বীকৃতি। ২০০৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে সেরা মরাঠি ছবির পুুরস্কার পেয়েছিল এই ছবি।

প্রায় এক দশক পর নিশিকান্ত কামাত জাতীয় স্তরে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন তাঁর মালায়লম ছবির হিন্দি রিমেক দৃশ্যমের জন্য। যে সাইকোজলিক্যাল থ্রিলারে লিড রোলে দেখা মিলেছিল অজয় দেবগণ ও তাবুর। এছাড়াও ইরফান খান অভিনীত মাদারি, জন আব্রাহামের ফোর্স, এবং বহুল প্রশংসিত ছবি মুম্বই মেরি জানের পরিচালক নিশিকান্ত কামাত। পরিচালকের পাশাপাশি একজন সুদক্ষ অভিনেতা তিনি। সাচেত আচ ঘারাত, রকি হ্যান্ডসম, ভাবেশ যোশি সুপারহিরো, ফুগে এবং জুলি-২’তে অভিনয় করেছেন তিনি।

তাঁর মৃত্যুতে শোকের ছায়া বলিউডে। এদিন অভিনেতা অজয় দেবগণ টুইট বার্তায় লিখলেন, আমার সঙ্গে ওঁর সম্পর্ক শুধু দৃশ্যম দিয়ে বিচার্য নয়,যেটায় ও আমার এবং তাবুর পরিচালক ছিল। এই সম্পর্কটা আমি উদযাপন করি। কী উজ্জ্বল একটা মানুষ, সবসময় হাসিখুশি। খুব তাড়াতাড়ি চলে গেল। টুইট বার্তায় শোক প্রকাশ করেছেন শরদ কেলকর, রণদীপ হুডা, পরিচালকের প্রিয় বন্ধু রিতেশ দেশমুখ সহ আরও অনেকে।

আরও পড়ুন: ‘তাসের ঘর’ সাজাচ্ছেন স্বস্তিকা! ‘একক অভিনয়’ দেখতে চোখ রাখুন হইচইয়ের পর্দায়