Dunki: Shah Rukh Khan's Dunki For Oscars? Rajkumar Hirani Film Likely To Be Submitted For Nominations

Dunki: বিশ্বজয়ের পথে ‘ডাঙ্কি’! অস্কারের দৌড়ে সামিল হওয়ার ভাবনা হিরানির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘জওয়ান’, ‘পাঠান’-এর মতো শাহরুখের ‘ডাঙ্কি’ ছবি বক্স অফিসে ব্যবসা না করলেও, এবার বিশ্বজয়ের পথে! বলিউড সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ছবির নির্মাতারা ‘ডাঙ্কি’ ছবিকে অস্কারের দৌড়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন। শোনা যাচ্ছে, অফিসিয়াল এন্ট্রি না হলেও, ব্যক্তিগতভাবেই এই ছবিকে অস্কারে নিয়ে যাওয়ার কথা ভাবছেন রাজকুমার হিরানির দল।

তবে ভারতের মনোনীত ছবি হিসেবে এটি পাঠানো হবে নাকি কোনও বিশেষ বিভাগের জন্য ছবিটির মনোনয়ন জমা করা হবে তা এখনও স্পষ্ট নয়। এই ছবিটি অস্কারে পাঠানো হলে, এ নিয়ে শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত তিনটি ছবি অস্কারে পাঠানোর হ্যাটট্রিক সম্পূর্ণ হবে। এর আগে ২০০৪ সালে ‘স্বদেশ’ এবং ২০০৫ সালে ‘পহেলি’ ছবিটিও অস্কারের মনোনয়নের জন্য পাঠানো হয়েছিল।

সম্প্রতি ‘ডানকি’র ব্যবসা নিয়ে মুখ খুলেছেন হিরানি। সামাজিকমাধ্যমে লিখেছেন, শাহরুখ খুবই সাহসী অভিনেতা। সে জানে, কোন ছবি দর্শকরা দেখবে, কোনটা দেখবে না। নিজের বক্স অফিসের রেকর্ড নিয়ে যথেষ্ট সচেতন শাহরুখ। তবে শাহরুখ সবসময় ব্যবসার কথা ভেবে ছবি করেন না। বরং ‘ডাঙ্কি’ করেছেন সমাজের প্রতি তার দায়িত্ববোধ থেকে। মানুষ যে এই ছবিকে পছন্দ করছেন এবং শাহরুখকে পছন্দ করেছেন, তার জন্য ধন্যবাদ।

২০২৩ সালের জানুয়ারিতে পাঠান-এর হাত ধরে শুরু হয় শাহরুখের কেরিয়ারের অন্যতম সেরা বছর। সারা বিশ্বজুড়ে প্রথমদিন থেকেই ঝড় তোলে অ্যাকশনে মোড়া এই ছবি। ছবির টোটাল কালেকশন ১০৫০.৩০ টাকা। ১০০০ কোটি পেরিয়ে থেমে থাকেননি শাহরুখ।

সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত জওয়ান। বলিউডি মশালা ছবির মোড়কে আদ্যপান্ত একটি রাজনৈতিক ছবি জওয়ান। পাঠানের থেকেও এই ছবি বেশি পছন্দ করে দর্শক। সারা বিশ্ব জুড়ে এই ছবির মোট আয় ১১৪৬। অবশেষে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পায় ডাঙ্কি। বছরের শুরুতে এ যাবৎ ছবির আয় ৪৪৭.৭০ কোটি। তিনটি ছবির ব্যবসা যোগ করলে দেখা যায়, শাহরুখ একাই একবছরে বলিউডের ঝুলিতে দিয়েছেন ২৫০০ কোটি টাকার বেশি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest