Site icon The News Nest

Dunki: শাহরুখের ‘ডানকি’ দেখে মুগ্ধ ‘কড়া-সংস্কারি’ সেন্সর বোর্ড! কত ঘণ্টার ছবি জানেন?

with dunki shah rukh khan

আগামী ২১ ডিসেম্বর, বৃহস্পতিবার মুক্তি পাচ্ছে শাহরুখ খানের নতুন ছবি ‘ডানকি’। তার আগে শনিবার ছবিটিকে ছাড়পত্র দিয়ে দিল সেন্সর বোর্ড। এবং আশ্চর্যজনকভাবে কোনওরকম দৃশ্যে কাঁচিও চালানো হয়নি। এর আগে চলতি বছরেই মুক্তি পাওয়া শাহরুখের দু’টি ছবি ‘পাঠান’ এবং ‘জওয়ান’ থেকে বেশ কিছু দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ দিয়েছিল সেন্সর বোর্ড। তবে ‘ডানকি’র ক্ষেত্রে তেমনটা তো হয়নি, বরং ছবিটি দেখে প্রশংসায় পঞ্চমুখ সেন্সর কমিটি।

এবছর ‘পাঠান’-এ দীপিকার গেরুয়া বিকিনি নিয়ে কম ঝামেলা হয়নি। ছবি থেকে ওই দৃশ্য বাদ না দিলে শাহরুখ-দীপিকাকে খুন করার হুমকিও দেওয়া হয়েছিল। যদিও সিনেমা থেকে সেই দৃশ্য কাটা হয়নি। অন্যদিকে ‘জওয়ান’-এও একাধিক রাজনৈতিক প্রসঙ্গ তুলে ধরা হয়েছিল। সেসময় বেশ কয়েকটি দৃশ্যে কাঁচি চালানোর পাশাপাশি সংলাপও বদলানোর নির্দেশ দিয়েছিল কমিটি। কিন্তু ‘ডানকি’র বেলা দেখা গেল সম্পূর্ণ ভিন্ন চিত্র। ছবিটিকে ইউ/এ সার্টিফিকেট দিয়েছে বোর্ড।

গত ১৫ ডিসেম্বর ‘ডাঙ্কি’ দেখে সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের তরফে ছাড়পত্র দেওয়া হয়েছে। ২ ঘণ্টা ৪১ মিনিটের (১৬১ মিনিট) সিনেমা। গোটা সিনেমায় শুধুমাত্র একটি দৃশ্যে ‘শরণার্থী’ শব্দটিকেই একটু বদলে ব্যবহার করার নির্দেশ দিয়েছে সেন্সর বোর্ড। ‘ডাঙ্কি’র একটি দৃশ্যে এও সতর্কীকরণ দেওয়া হয়েছে যে, “আত্মহত্যা সমস্যা সমাধানের পথ নয়।” সবমিলিয়ে শাহরুখ খানের তৃতীয় ছবি দেখে মুগ্ধ সেন্সর কমিটি।

‘পাঠান’, ‘জওয়ান’-এর পর শাহরুখ খানের (Shah Rukh Khan) ‘ডাঙ্কি’র দিকেই চেয়ে ছিলেন দর্শকরা। আট মাসের ব্যবধানে দু’ দুটো ব্লকবাস্টার ফিল্ম উপহার দিয়ে ৫৮ বছরের অভিনেতা বলিউডের ব্যবসার হাল ঘুরিয়েছেন। অতঃপর শাহরুখের ফিল্মি কেরিয়ারে ২০২৩ সালের শেষ তুরুপের তাস যে ‘ডাঙ্কি’ (Dunki Advance Booking) হবে, এমন প্রত্যাশা অনুরাগীদের। তেইশের বক্স অফিসে কি কিং খানই শেষ হাসি হাসবেন? সময়েই মিলবে তার উত্তর।

Exit mobile version