ফর্সা হওয়ার তাগিদ! শোনা যায় অস্ত্রোপচার করিয়েছেন এই বলি তারকারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ ক্রিম থেকে অবশেষে উঠতে চলেছে ফেয়ার শব্দটি। উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া। বিপাশা বসু, রিচা চাড্ডা-সহ ‘কালো মেয়ে’রা ইনস্টাগ্রামে আবেগে ভাসছেন। আর এ সব দেখে আড়ালে মুখ টিপে হাসছেন নেটাগরিকদের একাংশ। কেন? আসলে ‘সুন্দর’ হওয়ার দায়ে বলিউডের অনেকেই যে স্ক্রিন লাইটেনিং অপারেশন করিয়েছেন, তা জানেন অনেকেই। কালো থেকে রাতারাতি ফর্সা হওয়ার এই দৌড়ে নাম লিখিয়েছিলেন কোন কোন বলিতারকা, এক বার দেখে নেওয়া যাক।

image

শ্রীদেবী: দক্ষিণী এই অভিনেত্রীর জলবায়ুগত কারণেই দুধে আলতা রং ছিল না কোনওদিনই। তাঁর কেরিয়ারের প্রথম দিকের ছবিগুলি দেখলেই খানিক ঠাওর করা যায়। যত দিন এগিয়েছে শ্রীদেবীর গায়ের রং-ও বদলেছে সঙ্গে সঙ্গে।

image

রেখা: পুরুষ হৃদয়ে হিল্লোল তোলা এই অভিনেত্রী এভারগ্রিন। তাঁর ক্যারিশ্মায় মুগ্ধ আট থেকে আশি। কিন্তু ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ফর্সা হওয়ার অমোঘ আকর্ষণ নাকি উপেক্ষা করতে পারেননি তিনিও!

image

কাজল: ফিল্মি পরিবার থেকে উঠে আসা কাজল নিজের অভিনয়ের দক্ষতার জোরে খুব সহজেই ভক্তদের মনে জায়গা করে নিয়েছিলেন। তাঁর কালো রং, জোড়া ভুরু আর সাবলীল অভিনয়ই ছিল তাঁর ইউএসপি।কিন্ত ‘কভি খুশি কভি গম’ ছবি থেকেই কাজলকে দেখা যায় আগের থেকে অনেকটাই ফর্সা হয়ে গিয়েছেন! কী ভাবে? তিনিও কি তবে…? কাজল বলেছিলেন, একেবারেই নয়। মেকআপের জন্য এমনটা মনে হয়েছে। কাজলের কামব্যাক ছবি ‘দিলওয়ালে’তে তাঁর লুক কিন্তু বলছিল অন্য কথা।

shilpa shetty 1

শিল্পা শেটির আগের ছবি আর এখনকার ছবি দেখলে বোধহয় আলাদা করে কিছু বলার দরকার পরে না।

image

দীপিকা পাড়ুকোন: বলিউডে নায়িকাদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান তিনিই। তাঁর ফ্যান-ফলোয়ারের সংখ্যা আকাশছোঁয়া। বারেবারেই নিজেকে সুদক্ষ অভিনেত্রী হিসেবে প্রমাণ করেছেন তিনি। কিন্তু বলিপাড়ার অন্দরের গুঞ্জন, সিনিয়রদের দেখান পথেই নাকি হেঁটেছেন এই সুন্দরী।

আরও পড়ুন: পর্দার সাইজ না দেখে আসুন, আমরা এক কিংবদন্তীর জীবনকে সেলিব্রেট করি, বার্তা সুশান্তের শেষ নায়িকার

image

বিপাশা বসু: ইনস্টাগ্রামে ‘ফেয়ার অ্যান্ড লাভলি’ ক্রিম থেকে ‘ফেয়ার’ কথাটি উঠে যাচ্ছে দেখে আবেগতাড়িত হয়ে একটি পোস্ট করেছেন বিপাশা। কী ভাবে তাঁর সেক্সিনেস-কে রঙের সঙ্গে জুড়ে দিয়ে বলিউড তাঁর গায়ে ‘ডাস্কি’ লেবেল সেঁটে দিয়েছিল, তা নিয়ে সরব হয়েছেন তিনিও। কিন্তু অদ্ভুত ব্যাপার হল, বিপাশা নিজেও কিন্তু বলিউডের এই দ্বিচারিতার শিকার। স্কিন লাইটনিং করিয়েছেন তিনিও। ফর্সা হতে চেয়েছেন তিনিও! অন্তত বলিউডের গুঞ্জন তেমনই।

image

প্রিয়াঙ্কা চোপড়া: সারা বিশ্ব আজ চেনে তাঁকে। একদা মিস ওয়ার্ল্ড প্রিয়ঙ্কা চোপড়ার এখনকার লুক আর আগের লুকের মধ্যে আকাশ-পাতাল ফারাক। অনেকেই বলেন, নোজ জব করিয়েছেন তিনি। আর স্কিন লাইটনিং? সে দিকেও নাকি হাত বাড়িয়েছেন এই অভিনেত্রী।

শুধু নায়িকারাই যে ফর্সা হওয়ার এই পন্থা বেছে নিয়েছেন তা ভাবা কিন্তু একেবারেই ভুল। দক্ষিণী তারকা রজনীকান্ত, নওয়াজউদ্দিন সিদ্দিকীও নাকি হেঁটেছেন একই পথে। কিন্তু কেন? যা স্বাভাবিক, যা নিজস্ব তা নিয়ে বলিউডের এত ছুঁতমার্গ কেন? ‘ফেয়ার’ কথাটা উঠল ক্রিম থেকে। মানুষের মনে সৌন্দর্যের সংজ্ঞাও কি বদলাবে এ বার? প্রশ্ন সেখানেই।

আরও পড়ুন: ২ হাজার মাইল লম্বা! ধেয়ে আসছে ধুলো ঝড় ‘‌গডজিলা’‌, এত বড় ঝড় দেখেনি পৃথিবী

Gmail 5
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest