Fathers Day 2021: দঙ্গল থেকে দৃশ্যম-পিতৃ দিবসে উপভোগ করতে পারেন বলিউডের এই সিনেমাগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বলিউডে এমন অনেক সিনেমা হয়েছে যেখানে বাবা ও সন্তানের সম্পর্ক তুলে ধরা হয়েছে। এই সিনেমাগুলির কাহিনী বেশ আকর্ষণীয়। বাবা ও সন্তানের মধ্যে ভালোবাসা, আত্মত্যাগ ঘিরে আবর্তিত এই সিনেমাগুলি দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। পিকু, দৃশ্যম, ছিছোরে, দঙ্গল-এর মতো কিছু সিনেমা এরমধ্যে রয়েছে।

পিকু বাবা ও মেয়ের সম্পর্কের এক অসাধারণ কাহিনী। মা নেই। এই পরিস্থিতিতে মেয়েই বাবার ছোট-বড় প্রয়োজনের দিকগুলি খেয়াল রাখে। বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনকে বাবা ও দীপিকা পাড়ুকোনকে মেয়ের ভূমিকায় এই সিনেমায় দেখা গিয়েছে। এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে প্রয়াত অভিনেতা ইরফান খানকে।

আমির খানের দঙ্গল সিনেমায় মহিলা কুস্তিগীর গীতা ও ববিতা ফোগাতের সংঘর্ষের কাহিনী তুলে ধরা হয়েছে। এই সিনেমায় আমিরকে মহাবীর সিং ফোগাতের ভূমিকায় দেখা গিয়েছে। দুই মেয়েকে কুস্তিগীর হিসেবে গড়ে তুলতে বাবার কঠোর লড়াই দেখা গিয়েছে এই সিনেমায়।

পাপা কেহতে হ্যায় সিনেমা একটি মেয়ের কাহিনী, যে তার বাবার সন্ধানে দূরদেশে যাত্রা করে। কাহিনীতে নয়া মোড় আসে, যখন সে জানতে পারে, তার বাবা অন্য কোনও মহিলার সঙ্গে রয়েছেন।

আরও পড়ুন: ফের ‘টপলেস’ Kiara Advani! নায়িকার সুপার হট অবতারে মজে ভক্তরা

রিস্তে সিনেমা অনিল কপূর অভিনীত এক স্ট্রিট বক্সারের কাহিনী, যিনি নিজের ছেলেকে লুকিয়ে রাখেন।কারণ, তাঁর স্ত্রীর বাবা তাকে মারতে চায়। বাবা একলাই নিজের ছেলের লালন-পালন করেন এবং সমস্ত প্রতিকূলকার মোকাবিলা করেন।

গান্ধী মাই ফাদার সিনেমায় গান্ধীজী ও তাঁর ছেলে হরিলালের সম্পর্ক তুলে ধরা হয়েছে। এই সিনেমার কাহিনী বেশ আকর্ষণীয়।

দৃশ্যম সিনেমার কাহিনীও বেশ আকর্ষণীয়। নিজের সন্তানের সুরক্ষার জন্য বাবা-মা কত দূর যেতে পারেন, সেই কাহিনী এই সিনেমায় তুলে ধরা হয়েছে। সিনেমায় একটি ঘটনার পর বাবা তাঁর দত্তক কন্যাকে রক্ষার পরিকল্পনা তৈরি করেন। এই সিনেমায় বাবার ভূমিকায় দেখা গিয়েছে অজয় দেবগনকে।

আংরেজি মিডিয়াম সিনেমার কাহিনী এক বাবা ও মেয়ের। এই সিনেমায় প্রধান চরিত্রে দেখা গিয়েছে ইরফান খানকে।

ছিছোরে সিনেমা এক বাবার জীবনযুদ্ধে হেরে যাওয়া সন্তানের জীবন রক্ষার জন্য সব ধরনের চেষ্টার কাহিনী তুলে ধরেছে। এই সিনেমায় প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত ও শ্রদ্ধা কপূরকে প্রধান চরিত্রে দেখা গিয়েছে।

আরও পড়ুন: Srabanti Chatterjee: নতুন প্রেমিক অভিরূপের জন্মদিনে কী করলেন শ্রাবন্তী? প্রকাশ্যে ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest