Fawad Khan’s The Legend of Maula Jatt crosses Rs 100-crore mark

The Legend of Maula Jatt: দশ দিনেই ১০০ কোটি! বক্স অফিসে ঝড় তুলল ফাওয়াদ খানের এই সিনেমা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফাওয়াদ খান, মাহিরা খান, হামজা আলি আব্বাসি এবং হুমাইমা মালিক অভিনীত অ্যাকশন-ড্রামা পাকিস্তানি চলচ্চিত্র দ্য লিজেন্ড অফ মওলা জাট, বিশ্বব্যাপী বক্স অফিসের রেকর্ড ভেঙে দিয়েছে কারণ এটি এখন প্রথম পাকিস্তানি চলচ্চিত্র হিসেবে ১০০ কোটি টাকার ক্লাবে প্রবেশ করেছে।

১০০ কোটি টাকার ক্লাবে যে ছবিগুলি রয়েছে, সেই তালিকায় ‘দঙ্গল’, ‘পিকে’, ‘সঞ্জু’র মতো বলিউডের বহু ছবি রয়েছে। ভারতের বক্স অফিসের পাশাপাশি বিশ্বদরবারেও সেই ছবিগুলি বহুল প্রশংসা পায়।‘আরআরআর’, ‘বাহুবলি’র মতো বহু ছবি ১০০ কোটির গণ্ডি পেরোয়। সেই ক্লাবে প্রথম প্রবেশ করল পাকিস্তান, ‘দ্য লেজেন্ড অফ মৌলা জাঠ’ ছবির মাধ্যমে।

বিলাল লাশারি পরিচালিত “দ্য লিজেন্ড অফ মওলা জাট” ছবিতে মওলার জীবন সংগ্রামের ছবি তুলে ধরেছে। ছবিতে মওলা ছোটোবেলা  থেকে রাক্ষসদের সাথে সংগ্রাম করে এসেছে এবং সে ভয়ঙ্কর যোদ্ধা নুরি নাটের বিরুদ্ধে লড়াইয়ে জয়লাভ করার স্বপ্ন দেখে। ছবিটি প্রযোজনা করেছে এনসাইক্লোমিডিয়া এবং লাশারি ফিল্ম।

আরও পড়ুন: সলমনের ডেঙ্গু, ‘বিগ বস’ সঞ্চালনা করবেন করণ জোহর

ছবিটিতে প্রচুর ভিএফএক্স-এর কাজ রয়েছে। ভিএফএক্স গুলি করেছেন ব্রায়ান অ্যাডলার। তিনি এর আগে “অবতার দ্য ওয়ে অফ ওয়াটার” এবং “অ্যাভেঞ্জারস এন্ডগেমে”র মত ছবিতে ভিএফএক্স-এর কাজ করেছেন। চলতি বছরের ১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘দ্য লেজেন্ড অফ মৌলা জাঠ’।এই ছবিটি ১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘মৌলা জাঠ’ নামের ক্লাসিক ঘরানার ছবির উপর ভিত্তি করে বানানো হয়েছে। মুক্তির দশ দিন পরেই এই ছবি ১০৯ কোটি টাকা উপার্জন করে।

‘হমসফর’ ধারাবাহিকের পর ফাওয়াদ-মাহিরার জুটি বেশ জনপ্রিয় হয়। দর্শক মহল তাঁদের জুটি হিসাবে দেখার জন্য রীতিমতো মুখিয়ে থাকে।এই ছবির মাধ্যমে দর্শকের সেই স্বাদও মিটেছে। ছবি মুক্তি পাওয়ার আট দিনের মধ্যেই ছবিটি ৮০ কোটি টাকা উপার্জন করে ফেলে। ১০০ কোটির ক্লাবে নাম লেখানোয় ছবির নির্মাতা-সহ অভিনেতারাও আপ্লুত। ছবির সঙ্গে যুক্ত প্রায় সকলেই এই উপলক্ষে বিশেষ পোস্টার নিজেদের সমাজমাধ্যমে ভাগ করেছেন।

এত দিন পর্যন্ত পাকিস্তানের সবচেয়ে বেশি উপার্জন করা ছবির তালিকার শীর্ষে ছিল ‘জওয়ানি ফির নেহি আনি ২’। ২০১৮ সালে ছবিটি মুক্তি পায়।বক্স অফিস থেকে এই ছবিটি পাকিস্তানি মুদ্রায় মাত্র ৭০ কোটি টাকা উপার্জন করেছিল।

আরও পড়ুন: Mimi Chakraborty: সাদা ব্রালেটে লাস্যময়ী লুকে মিমি, নজর কাড়ল নির্মেদ চেহারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest