‘ফেলুদা ফেরত’ আসছেন পুজোর আগেই! সিনেমা নয়, এবার সৃজিত পরিচালিত ওয়েব সিরিজে

ওয়েব সিরিজ হিসেবে পর্দায় ফিরছেন গোয়েন্দা প্রদোষ মিত্র। সঙ্গে দুই সাথী তোপসে এবং লালমোহনবাবু। আড্ডা টাইমসের এই ওয়েব সিরিজের পরিচালনায় রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। জানা গিয়েছে, পুজোর আগেই ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ হবে ফেলুদার ওয়েব সিরিজ।

ওয়েব সিরিজ হিসেবে পর্দায় ফিরছেন গোয়েন্দা প্রদোষ মিত্র। সঙ্গে দুই সাথী তোপসে এবং লালমোহনবাবু। আড্ডা টাইমসের এই ওয়েব সিরিজের পরিচালনায় রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। প্রযোজনায় রয়েছে সুরিন্দর ফিল্মস। ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ এই দুই গল্প নিয়েই আসতে চলেছে ‘ফেলুদা ফেরত’। পরিচালকের আশা পুজোর আগেই সব কাজ শেষ করে ওয়েব সিরিজ রিলিজ করতে পারবেন তিনি।

লকডাউনে কি কাজ আটকে গিয়েছে, জানতে চাওয়ায় পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলছেন, ‘সৌভাগ্যবশত আমাদের শ্যুটিং লকডাউনের আগেই শেষ হয়ে গিয়েছিল। পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। যা যা বাড়িতে বসা করা সম্ভব সেগুলো আমরা করেছি, কিন্তু স্টুডিও গিয়ে যে কাজগুলো করার সেগুলো লকডাউনের পরে আমরা শুরু করেছি। শিথিল গতিতে হলেও কাজ চলছে।‘

আরও পড়ুন: ক্যানভাসে ফুটে উঠল জাতীয় পতাকা, গিটারে জাতীয় সঙ্গীতের সুর তুললেন নুসরত

‘ছিন্নমস্তা’র কালার কারেকশন আর গ্রাফিক্স বাদে সব হয়ে গিয়েছে। ‘কঠমান্ডু’-র এখন ব্যাকগ্রাউন্ড স্কোরিং চলছে। আশা করছি পুজোর আগেই দেখতে পাওয়া যাবে। এই মাসে ‘ছিন্নমস্তা’ হয়ে যাবে, ‘কাঠমান্ডু’ হয়ে যাবে সেপ্টেম্বরে’, আশ্বাস দিলেন সৃজিত। এই দুটো গল্প নেওয়ার আলাদা করে কোনও কারণ রয়েছে কী? সৃজিতের ব্যাখ্যা, ‘আমার প্রিয় টপ-ফাইভ ফেলুদার গল্পের মধ্যে এই দুটো গল্পই সবার উপরে।এর মধ্যে ‘ছিন্নমস্তা’ আগে কখনও হয়নি, সেটা অবশ্যই একটা অ্যাডেড অ্যাট্রাকশন। ‘কাঠমান্ডু’ তো বহুবার হয়েছে। সব মিলিয়ে সকলের ভালো লাগবে আশা করি।‘

গতবছর অর্থাৎ ২০১৯-এর শেষদিনে প্রকাশ পেয়েছিল ফেলুদা রূপে টোটা রায়চৌধুরীর লুক। নয়া অবতারে টোটাকে দেখে মুগ্ধ হয়েছিলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ বলছিলেন, “বইয়ের পাতায় ফেলুদাকে যেমন ভাবে এঁকেছিলেন সত্যজিৎ রায়, হুবহু তাঁর সঙ্গে মিল রয়েছে টোটার। সেই কোট, কালো প্যান্ট, গলায় মাফলার সব মিলিয়ে পারফেক্ট।” এর আগে অবশ্য ‘টিনটোরেটোর যীশু’ ছবিতে সন্দীপ রায়ের পরিচালনায় অভিনয় করেছেন টোটা। তবে গোয়েন্দা প্রদোষ মিত্র নয়, অন্য এক চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।

অনির্বাণ চক্রবর্তী রয়েছেন জটায়ু অর্থাৎ লালমোহন গাঙ্গুলির চরিত্রে। ইতিমধ্যেই ওয়েব সিরিজ ‘একেনবাবু’-র দৌলতে বিখ্যাত অনির্বাণ চক্রবর্তী। তাঁর অভিনয় জায়গা করে নিয়েছে দর্শকদের মনে।  ‘ফেলুদা ফেরত’-এ তোপসের চরিত্রে রয়েছেন কল্পন মিত্র। বিজ্ঞাপন জগতের এবং থিয়েটারের পরিচিত মুখ কল্পন। তবে পর্দায় এটাই তাঁর প্রথম কাজ।

আরও পড়ুন: স্বাধীনতার মানে আসলে কি? তিন মিনিটের ভিডিওতে উত্তর খোঁজার চেষ্টায় মিমি