করোনার জেরে বন্ধ হচ্ছে ৪ বাংলা ধারাবাহিক! ভয়ংকর ভবিষ্যতের দিকে টলিউড?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: লকডাউনের জেরে বিগত দেড় মাস ধরে টলিপাড়ায় বন্ধ শুটিং। ১৯ মার্চ থেকে তালা ঝুলেছে সিনেমা হলগুলিতে। কত ছবির কাজ বাকি। এককথায়, করোনা পরবর্তী সময়ে বিনোদন ইন্ডাস্ট্রির উপরে যে অচিরেই বড়সড় একটা অর্থনৈতিক ধ্বস নামতে চলেছে, তা বলাই বাহুল্য! এমন পরিস্থিতিতেই শোনা গেল আরেক দুঃসংবাদ! জনপ্রিয় চ্যানেলের চারটি বাংলা ধারাবাহিক বন্ধ হতে চলেছে।

১৮ মার্চ থেকে বন্ধ শ্যুটিং। যদিও ১২ মে এডিটিং এর অনুমতি এলেও শ্যুটিং কবে শুরু হবে তা স্পষ্ট করে কিছু বলা হয়নি। এছাড়াও শ্যুটিং ঘিরে জারি হয়েছে একাধিক সতর্কবার্তা। এই সব কিছু মেনে ফ্লোরে শ্যুটিং করা কার্যত অসম্ভব বলে জানিয়েছেন অভিনেতা-অভিনেত্রীরা। বাড়িতে থেকে মোবাইল ফোনে শ্যুটিং করে কিংবা জনপ্রিয় পুরনো সিরিয়ালের এপিসোড দেখিয়ে কতদিনই বা চলবে।

আরও পড়ুন: বুকের মধ্যে লেখা রবিনার নাম, নায়িকার সামনে পোশাক খুলে ফেললেন ভক্ত!

এভাবে চলতে থাকলে সব চ্যানেলেই টি আর পি পড়ে যাবে। কিন্তু লকডাউনের মেয়াদ যত বাড়ছে ততই জোরালো হচ্ছে আশঙ্কা। এভাবে চলতে থাকলে প্রায় সব চ্যানেলের পক্ষ থেকেই ধারাবাহিকের বাজেট কমবে।

তবে বাজেটের সঙ্গে অনেকগুলি বিষয় জড়িত। শ্যুটিংয়ে যে বিষয়গুলির কথা মাথায় রাখতে বলা হয়েছে সেক্ষেত্রে এক একটি সিনে তিনজনের বেশি কিছুতেই কোনও চরিত্র রাখা যাবে না। ঘনিষ্ঠ দৃশ্য রাখা যাবে না। সামাজিক দূরত্ব মেনে শ্যুটিং করতে হলে বদলাতে হবে চিত্রনাট্যের ফরম্যাট। হাতে গ্লাভস পরে বা পিপিই কিট পড়ে মেকআপ আর্টিস্টদের ক্ষেত্রে মেকআপও কার্যত অসম্ভব। ওইভাবে কিছুতেই সূক্ষ্মতা আনা যায় না।

ওই চারটি ধারাবাহিকের প্রযোজনা সংস্থাকে মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে চ্যানেলের পক্ষ থেকে যে এই অর্থকষ্ট নিয়ে সিরিয়ালগুলি আর টানা সম্ভব নয়! যদিও এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছুই ঘোষণা করা হয়নি। তবে শোনা যাচ্ছে, খুব শিগগিরিই অফিশিয়ালি ঘোষণা করে দেওয়া হবে। ধারাবাহিক বন্ধ হলে যে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হবেন জুনিয়র টেকনিশিয়ানরা, তা বলাই বাহুল্য। এমনিতেই লকডাউনের জেরে দৈনন্দিন পারিশ্রমিকের ভিত্তিতে যারা কাজ করেন, তারা ভীষণরকম সংকটের মধ্যে পড়েছেন। এরপর তার চারটি ধারাবাহিক বন্ধ হলে যে আরও সমস্যার সম্মুখীন হতে হবে ইন্ডাস্ট্রিকে, তা বলাই যায়। 

আরও পড়ুন: অল্প পোশাকে যোগব্যায়াম, লকডাউনে ভাইরাল করিনার শরীরচর্চার ভিডিয়ো

Gmail 1

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest