golondaaj becomes the first film in eastern india to earn 2cr plus at the box office in just 7 days

প্রথম সপ্তাহেই ২ কোটি টাকার বেশি আয়! ‘গোলন্দাজ’-এর সৌজন্যে ফের হলমুখী দর্শক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রথম সপ্তাহেই বক্স অফিসে বাজিমাত ‘গোলন্দাজ’-এর (Golondaaj Movie)।  অতিমারী পরিস্থিতিতে সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। এমন অবস্থাতেও প্রথম সাত দিনে ২ কোটির বেশি ব্যবসা করেছে বাংলার এই বায়োগ্রাফিক্যাল পিরিয়ড ড্রামা। ছবির সাফল্যে আপ্লুত অভিনেতা দেব (Dev) এবং পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় (Dhrubo Banerjee)।

করোনা অতিমারির কারণে বেশ কয়েকমাস বন্ধ ছিল সিনেমা হল। এরপর অগাস্ট মাস থেকে ৫০ শতাংশ দর্শক সংখ্যা নিয়ে সিনেমা হল খোলার নির্দেশ পান হল মাালিকরা। সিনেমা হল খোলার পর পূর্ব ভারতে গোলন্দাজই প্রথম সিনেমা যা সাতদিনে ব্যবসা করেছে ২ কোটি টাকা। সিঙ্গল স্ক্রিন থেকে মাল্টিপ্লেক্স পুজোর সময় টানা পাঁচদিন হাউজফুল ছিল এই ছবির শো। যেভাবে তামিল ও পাঞ্জাবী ছবির মতো আঞ্চলিক ছবি জমিয়ে ব্যবসা করছে বক্সঅফিসে সেভাবেই বাংলা ছবিও দর্শককে হলমুখী করবে সে ব্যাপারে আশাবাদী ছিল হলমালিকরা। গোলন্দাজের হাত ধরেই শুরু হল সেই জার্নি। নবীনা (Navina) সিনেমার মালিক নবীন চোখানি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, ‘নবীনাতে প্রতিদিন তিনটে শো ছিল। রবিবার থেকে প্রায় প্রত্যেকটা শো-ই হাউজফুল ছিল। গোলন্দাজের ট্রেলার দেখে দর্শকের মনে হয়েছে যে এই সিনেমা দেখা উচিত। এমনকি এই সিনেমা দেখেও দর্শকের প্রতিক্রিয়া ভালো ছিল।’

পাশাপাশি অজন্তা (Ajanta) সিনেমা হলের মালিক শতদীপ সাহা জানিয়েছেন, ‘শুধু বাংলা সিনেমা নয়, পুজোয় মুক্তিপ্রাপ্ত ইংরাজী সিনেমা দেখতেও হলে ভিড় জমাচ্ছেন দর্শকরা। কিন্তু ৫০ শতাংশ দর্শক সংখ্যা হওয়ার কারণে অনেককেই ফেরত যেতে হচ্ছে, দর্শক সংখ্যা বাড়িয়ে ১০০ শতাংশ করা হলে এইভাবে দর্শকে ফিরে যেতে হবে না।’

প্রথম সপ্তাহেই ছবি ২ কোটির বেশি ব্যবসা করায় খুশি দেব। এ বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “মানুষ সিনেমা হলে গিয়ে সিনেমা দেখছেন এটাই সবচেয়ে বেশি আনন্দের।  অতিমারী পরিস্থিতিতে গত দু’বছর মানুষকে সিনেমা হলমুখী করার কাজটা অত্যন্ত কঠিন ছিল, আর টিম হিসেবে আমরা সেই কাজটি করতে পেরেছি। পরপর শো হাউসফুল, এটা দারুণ ব্যাপার। আশা করছি এটা অন্যান্য সিনেমার ক্ষেত্রেও হবে। ঠিক যেমনটা অতিমারী পরিস্থিতির আগে হত।”

পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় বলেন, “আমাদের পরিশ্রম সার্থক হয়েছে। আমি অত্যন্ত খুশি যে বাংলার দর্শককে এমন একটি সিনেমা উপহার হিসেবে দিতে পারলাম।  বাঙালি দর্শকদের কাছে আমি কৃতজ্ঞও যে তাঁরা গোলন্দাজকে এত ভালবাসা দিয়েছেন।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest