Gufi Paintal: Mahabharat’s Shakuni Mama aka Gufi Paintal passes away at the age of 78

Gufi Paintal: প্রয়াত মহাভারতের ‘শকুনি মামা’ অভিনেতা গুফি পেন্টাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত গুফি পেন্টাল (Gufi Paintal Passed Away)। ‘মহাভারত’ ধারাবাহিকের শকুনি মামার চরিত্রে অভিনয় করে বিশেষ জনপ্রিয়তা অর্জন করেন তিনি। বর্ষীয়ান অভিনতা ভর্তি ছিলেন মুম্বইয়ের হাসপাতালে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

৩১ মে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। সে ভাবেই কেটেছে মাঝের ক’টা দিন। ৫ জুন প্রয়াত হলেন অভিনেতা গুফি পেন্টাল। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। অভিনেতার পুত্র হ্যারি পেন্টাল তাঁর প্রয়াণের খবর জানান।

বিবৃতি দিয়ে অভিনেতার পুত্র বলেন, ‘‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা গুফি পেন্টাল আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। পরিবারের মাঝেই শান্তিপূর্ণ ভাবে মৃত্যু হয় তাঁর।’’ বর্ষীয়ান অভিনেতা মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। জানা গিয়েছে সোমবার দিন বিকেল ৪টে নাগাদ অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হবে।

পরিচালক বিআর চোপড়ার মহাভারতে শকুনি মামার চরিত্রে অভিনয় করেছিলেন গুফি। নব্বইয়ের দশকে টেলিভিশনের পর্দায় ‘শকুনি মামা’র চরিত্রে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়তা অর্জন করেন গুফি। ১৯৪৪ সালের ৪ অক্টোবর শিখ পরিবারে জন্ম। ইঞ্জিরিয়ারিংয়ের ছাত্র ছিলেন গুফি। ১৯৬৯ সালে ছোট ভাইয়ের সঙ্গে মায়ানগরীতে আসেন।

প্রথম জীবনে পরিচালক ছিলেন। তার পর আশির দশক থেকে অভিনয় শুরু করেন। বেশ কিছু হিন্দি সিরিয়ালে অভিনয় করেন তিনি। ‘মহাভারতে’ তাঁর সহ-অভিনেতা পঙ্কজ ধীর ২০১০ সালে মুম্বইয়ে অভিনয় অ্যাক্টিং অ্যাকাডেমি নামে একটি অভিনয় প্রশিক্ষণ কেন্দ্র খোলেন। বেশ কয়েক বছর সেখানে ফ্যাকালটির দায়িত্বও সামলান। তিনি ‘রফু চক্কর’, ‘দেশ-পরদেশ’, ‘দিললাগি’র, ‘ময়দান-এ-জঙ্ঘ্‌’ মতো ছবিতে কাজ করেছেন। যদিও একটা সময়ের পর আর খুব বেশি কাজ করতে দেখা যায়নি অভিনেতাকে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest