Happy Birthday Anupam Roy: best 10 songs list of the singer

Happy Birthday Anupam Roy: ৪১ পা অনুপম রায়ের, রইল সেরা ১০ গানের তালিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাংলার জেনারেশন ওয়াইয়ের মনের কথা, প্রেমের বিরহের শব্দে সুর ভরেছেন যিনি সেই অনুপম রায়ের আজ জন্মদিন (Anupam Roy Birthday)। শিল্পীর বিষয়ে যাঁর গানে বহুবার উঠে এসেছে বাঙালির দৈনন্দিন জীবনের গল্প। একাধারে কণ্ঠশিল্পী, গীতিকার, সঙ্গীত পরিচালক, এবং লেখক তিনি।

প্রথম জীবনে পড়াশোনা তারপর যাদবপুর বিশ্ব বিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতক। অভাবনীয় রেজাল্ট, সাথে গোল্ড মেডেলিস্ট। তারপর শুরু ৯-৫ টার চাকুরী জীবন। কিন্তু প্রতিষ্ঠিত চাকরি ছেড়ে জীবনে এগিয়ে যাওয়ায় ক্যারিয়ার হিসাবে বেছে নেন গানকে। ২০১০ সালে পা রাখেন সঙ্গীত জগতে। সেবছরই সৃজিত মুখার্জীর পরিচালিত ‘অটোগ্রাফ’ ছবিতে ‘আমাকে আমার মতো থাকতে দাও’ গান থেকেই তুমুল জনপ্রিয়তা পান তিনি।

এরপর থেকে একের পর এক ‘চলো পাল্টাই’, ‘বাইশে শ্রাবন’, ‘হেমলক সোসাইটি’, ‘প্রাক্তন’, ‘জুলফিকর’, ‘বেলা শুরু’, ‘চতুস্কোন’, ‘পোস্ত’, ‘রসগোল্লা’র মতো একগুচ্ছ বক্সেঅফিস কাঁপানো ছবিতে সুর ও গলা দিয়েছেন অনুপম রায়। তবে শুধু তার বিস্তৃতি টলিউডে নয় ছড়িয়েছে বলিউডেও।

২০১৫ সালে সুজিৎ সরকার পরিচালিত এবং বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, ইরফান খান অভিনীত ‘পিকু’ ছবি দিয়ে বলিউডে পা দেন তিনি। আর এই ছবির জন্যই ৬১ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে বেস্ট ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্য পুরস্কৃত হন। এছাড়াও ২০১৭ এবং ২০১৮ তে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান। একই সাথে ২০১৬ সালে প্রাক্তন’ ছবির ‘তুমি যাকে ভালোবাসো’ গানের জন্য সেরা লিরিকস বিভাগে ৬৪ তম জাতীয় পুরস্কার পান।

সেরা ১০ গানের তালিকা

১) আমাকে আমার মতো থাকতে দাও

২) তুমি যাকে ভালোবাসো

৩) একবার বল নেই তোর কেউ নেই

৪) যে কটা দিন তুমি ছিলে পাশে

৫) জলফড়িং 2.0

আরও পড়ুন: রাজামৌলির ‘RRR’ ছবির একটি টিকিটের দাম ২১ হাজার ! জেনে নিন কি বলছে রিভিউ

৬) বন্ধু চল

৭) এখন অনেক রাত

৮) জার্নি সং

৯) বসন্ত এসে গেছে

১০) ঘরবাড়ি

আপনার প্রিয় গান আমাদের জানান কমেন্ট বক্সে।

আরও পড়ুন: Oscar 2022: প্রথম মুসলিম অভিনেতা হিসাবে সেরার খেতাব রিজের মাথায়

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest