৩৩-এ পা দিলেন সোনাক্ষী সিনহা ! জন্মদিনে দেখে নিন নায়িকার কিছু ‘দাবাং’ স্টাইল…

ওয়েব ডেস্ক: সোনাক্ষী সিনহার আজ জন্মদিন। ৩৩ টি মোমবাতি জ্বালানোর পালা। লুটেরা এবং ব্লকবাস্টার দাবাং সিরিজের মতো সিনেমার তারকা সোনাক্ষী। আকিরা এবং ফোর্স ২ এর মতো সিনেমাগুলিতে তাঁর অ্যাকশনও মনে রাখার মতো। আপনাদের জন্য আজ রইল নায়িকার কিছু ‘দাবাং’ ছবি …

https://www.instagram.com/p/CAvMkzjgBaM/

অভিনেতা-রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা এবং প্রাক্তন বিউটি কুইন পুনমের কোলে ১৯৮৭ সালের ২ জুন সোনাক্ষীর জন্ম।

https://www.instagram.com/p/B7-yyv3AJUa/

সোনাক্ষী সিনহার দুই ভাইও রয়েছেন লব ও কুশ সিনহা।

https://www.instagram.com/p/B7fm6WPA-Zg/

সোনাক্ষী মডেল হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন, ২০০৮ সালে ল্যাকমে ফ্যাশন উইকে র‍্যাম্পে হাঁটেন তিনি এবং তারপরে আবার ২০০৯ সালেও র‍্যাম্পওয়াক করেন।

https://www.instagram.com/p/B7DUjteA0_1/

২০১০ সালের দাবাং-এ তাঁর প্রথম সিনেমায় সোনাক্ষী এক গ্রামের তরুণী রাজজো চরিত্রে অভিনয় করার জন্য ৩০ কেজি ওজন কমান।

https://www.instagram.com/p/B7BRUOCArd_/

 সোনাক্ষীর প্রথম ছবি দাবাং ব্লকবাস্টার বক্স অফিসের রেকর্ড ভেঙে দেয়। অভিনয়ের জন্য তিনি সেরা মহিলা ডেবিউ ক্যারেক্টারের জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অর্জন করেন।

https://www.instagram.com/p/B6c3HI1AIyV/

২০১২ সালে সোনাক্ষী অক্ষয় কুমারের বিপরীতে রাউডি রাঠোর এবং অজয় ​​দেবগনের বিপরীতে সন অফ সর্দারে অভিনয় করেন যা হিট হয় তবে অক্ষয়ের সঙ্গেই ফের জোকার সিনেমাটি ফ্লপ হয়।

https://www.instagram.com/p/B6U-T5mA0Ob/

২০১২ সালে সলমান খানের বিপরীতে সোনাক্ষীর ‘দাবাং ২’ দর্শকদের এবং সমালোচকদের কাছ থেকে মিশ্র সমালোচনা পাওয়ার পরেও বক্স অফিসে হিট হয়েছিল।

আরও পড়ুন: শুভ জন্মদিন মনি রত্নম! পরিচালকের এই সেরা ৫ সিনেমা আপনি দেখেছেন কি?

https://www.instagram.com/p/B6MzvJDgo1j/

২০১৩ সালে সোনাক্ষীর দুটি ছবি মুক্তি পায়। বিক্রমাদিত্য মোতওয়ানের লুটেরা, যেখানে তিনি রণভীর সিংয়ের সঙ্গে অভিনয় করেছিলেন। লুটেরা বক্স অফিসে তেমন ব্যবসা না করলেও দর্শকদের এবং সমালোচকদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পায়। মিলন লুথারিয়ার ওয়ান আপন আ টাইম ইন মুম্বই দোবারাতেও অভিনয় করেন!

https://www.instagram.com/p/B54qZu_AIj8/

২০১৪ সালে সোনাক্ষী অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছিলেন এআর মুরুগাদোস-পরিচালিত হলিডে: এ সোলজার ইজ নেভার অফ ডিউটিতে। ছবিটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করেছিল এবং ওই বছরের একশো কোটির চলচ্চিত্রের মধ্যে ছিল। একই বছর মুক্তি পাওয়া অজয় ​​দেবগনের বিপরীতে অ্যাকশন জ্যাকসন অবশ্য তেমন ব্যবসা করেনি।

https://www.instagram.com/p/B5kvgNBggON/

২০১৬ সালে, সোনাক্ষী এ আর মুরুগাদোসের আকিরায় অভিনয় করেছিলেন। ফোর্স ২-তেও দেখা গিয়েছিল তাঁকে। ২০১৮ সালে, সোনাক্ষী ওয়েলকাম টু নিউ ইয়র্ক, এবং হ্যাপি ফির ভাগ জায়েগির মতো ছবিতে অভিনয় করেছিলেন ২০১৯ সালে সোনাক্ষীকে কলঙ্ক ছবিতে দেখা গিয়েছিল, পরিচালক ছিলেন অভিষেক বর্মণ।।

https://www.instagram.com/p/B4xQvq3Ak6y/

সোনাক্ষী মিশন মঙ্গল, লাল কাপ্তান, খানদানি শফাখানা এবং দাবাং ৩ তেও অভিনয় করেছেন। সোনাক্ষীকে আগামীতে ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়াতে দেখা যাবে।

আরও পড়ুন: ৭৭-এ সঙ্গীত পরিচালক ইলাইয়া রাজা, শুনে নিন প্রবাদ প্রতিম এই শিল্পীর সেরা পাঁচ হিন্দি গান…

Gmail