Heavy rains are also forecast in some districts of South Bengal on Wednesday

ডুবল কলকাতার রাস্তা, বুধবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মঙ্গলবার দিনভর কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টি চলেছে৷ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই বৃষ্টি বুধবার দুপুর পর্যন্ত জারি থাকবে৷ দুপুরের পর পরিস্থিতি কিছুটা বদলাতে পারে৷

মঙ্গলবার বিকেলে আলিপুর আবহাওয়ার দফতরের তরফে জানানো হয়েছে, বঙ্গোসাগরে যে নিম্নচাপ তৈরি হয়েছে, তা আপাতত গভীর নিম্নচাপ হিসেবে উত্তর ছত্তিশগড় এবং পার্শ্ববর্তী এলাকার উপর অবস্থান করছে (ছত্তিশগড়ের অম্বিকাপুরের প্রায় ৮০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে)। যা ক্রমশ উত্তর ও উত্তর-পশ্চিম দিকে যাবে। আগামী ২৪ ঘণ্টায় সেই গভীর নিম্নচাপের তীব্রতা কমে নিম্নচাপে পরিণত হবে।

পূর্বাঞ্চলীয় আবহাওয়া অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এমনিতে পশ্চিমবঙ্গ থেকে অনেকটা দূরে অবস্থান করছে নিম্নচাপ। কিন্তু দক্ষিণবঙ্গের উপর দিয়ে সেই নিম্নচাপের রসদ যাওয়ায় বাংলায় বৃষ্টি অব্যাহত থাকবে। সেইমতো আজ (মঙ্গলবার) ও আগামিকাল (বুধবার) দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ও হাওড়ায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা আছে। এছাড়া কলকাতা, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদের দু’একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে।

সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা প্রবল৷ তাই, মৎস্যজীবীদের সমুদ্র উপকূলে যেতে নিষেধ করা হয়েছে৷ আগামী ২৪ ঘণ্টায় পর্যটকদেরও সমুদ্র উপকূলে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি থাকছে।

আগামিকাল দুপুরের পর থেকে সাময়িকভাবে পরিস্থিতির উন্নতি হবে মনে করা হচ্ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest