Heera Mandi: Sanjay Leela Bhansali's dream project goes on floors

Sanjay Leela Bhansali: ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’র শুরু করলেন বনসালী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সঞ্জয় লীলা বনসালীর অন্যতম ড্রিম প্রোজেক্ট ‘হীরা মাণ্ডি’ । মূলত ভারত-পাকিস্তান বিভাজনের সময় যৌনকর্মীদের জীবনী নিয়ে ছবি। ‘হীরা মাণ্ডি’-তে অভিনয় করছেন সোনাক্ষী সিনহা, হুমা কুরেশি। নেটফ্লিক্স ওটিটির সঙ্গে হাত মিলিয়ে সিরিজের কাজে নামতে চলেছে সঞ্জয়। এও শোনা যাচ্ছিল বনসালীর অন্যতম ড্রিম প্রোজেক্টটি বিভু পুরীর সমস্ত এপিসোড পরিচালনা করবেন এবং বনসালী প্রযোজক হিসাবে দায়িত্ব নেবেন। কিন্তু এখন নেটফ্লিক্স হাঁটতে চলেছে অন্য পথে।

এক সূত্র জানিয়েছে, “১২ বছর ধরে বনসালীর স্বপ্নের প্রোজেক্ট এই ‘হীরা মাণ্ডি’। কিন্তু তিনি এটার দায়িত্ব নেননি, তার একমাত্র কারণ ছিল তিনি তাঁর ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র পোস্ট প্রোডাকশনে ব্যস্ত ছিলেন।”‘ হীরা মাণ্ডি’র কাস্টিং হওয়ার সময়, সকলে অনুভব করেন যে বনসালীকেই সিরিজের দায়িত্ব নেওয়া আবশ্যক।এখন জানা যাচ্ছে সাতটি পর্ব রয়েছে ‘হীরা মাণ্ডি’তে। বনসালী এখন প্রথম পর্বটি পরিচালনা করবেন। বাকি পর্বের পরিচালনা করবেন বিভু পুরী এবং বনসালী এই প্রোজেক্টের দেখভাল করবেন।

আরও পড়ুন: মনোকিনিতে স্পষ্ট বেবি বাম্প, বিয়ের দু’মাসের মধ্যেই মা হতে চলেছেন রণবীর কাপুরের অনস্ক্রিন প্রেমিকা!

কে এই বিভূ পুরী? তিনি ‘সাওয়ারিয়া’য় বনসালীর সহকারী হিসেবে কাজ করেছিলেন এবং হৃতিক রোশন ও ঐশ্বর্য্য রাই বচ্চন অভিনীত ‘গুজারিশ’-ছবির সংলাপও লিখেছেন বিভু। । যিনি এর আগে ২০১৫ সালে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘হাওয়াইজাদা’ ছবির পরিচালক ছিলেন। ‘হীরা মাণ্ডি’তে অভিনয় করছেন সোনাক্ষী সিনহা,হুমা কুরেশি, নিমরিত কৌর, সায়নী গুপ্তা ও মনীষা কৈরালা। বাকি অভিনেতাদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

‘হীরা মাণ্ডি’ লাহোরের ‘রেড লাইট’ অঞ্চলের অগোচরে থাকা সংস্কৃতির গল্প বলে। সেখানে বসবাসকারী মহিলা এবং যাদের জন্য যৌনতা এক পেশা।শোনা যাচ্ছে, মীনা কুমারির ‘পাকিজা’ ছবির স্টাইলেই নাকি এই ছবি তৈরি করতে চলেছেন বনশালি। ইতিমধ্যেই নাকি ছবির আর্ট ডিরেকশনেরও কাজ শুরু করে ফেলেছেন বনশালি। এই ছবিতে অভিনয়ের জন্য নাকি কত্থকও শিখছেন সোনাক্ষী সিনহা।

আরও পড়ুন: বলিউডে তৈরি হচ্ছে ‘সৌরভের বায়োপিক’, নাম ভূমিকায় কে থাকতে পারে জানেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest