Hobu Chandra Raja Gobu Chandra Mantri: The first song released, click View

Hobu Chandra Raja Gobu Chandra Mantri: মুক্তি পেল প্রথম গান, দেখুন ক্লিক করে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ট্রেলার মুক্তি পেয়েছিল গত ১১ সেপ্টেম্বর। ঠির ৫ দিন পর হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী-র (Hobu Chandra Raja Gobu Chandra Mantri) প্রথম গান বোম্বাগড়ের গল্প (Bombagorer Golpo) মুক্তি পেল। বহু দিন পর শিশু-কিশোরদের জন্য নির্ভেজাল একটি ছবি মুক্তি পেতে চলেছে আগামী ১০ অক্টোবর। পুজোর আবহে ছবিটি নিঃসন্দেহে সকলকে আকর্ষণ করবে। গানের কথা এবং সঙ্গীত সামলেছেন কবীর সুমন (Kabir Suman)। গানটি গেয়েছে দেবায়ন পাঠক, স্বর্ণদীপ মিত্র, বেদান্তিকা ভাস্কর, সমৃদ্ধি ঘোষ, অদ্রিকা মুখোপাধ্যায় এবং মহর্ষি সেনের মতো কচিকাঁচারা।

‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’ (Hobu Chandra Raja Gobu Chandra Mantri)র গান শুনে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। তাঁদের কমেন্টের স্পষ্ট গানটি তাঁদের মনে ধরেছে। কেউ লিখেছেন, ‘এরকম গান থেকে কতকাল যে বাংলার মানুষ বঞ্চিত ছিল!’ আবার কারোর কথায়, ‘গান শুনে ছোটবেলায় ফিরে গেলাম…খুব মিষ্টি একটা গান’। এইরকমই নানান মন্তব্য উঠে এসেছে।

আরও পড়ুন: Met Gala 2021: আপাদমস্তক কালো স্যুটে ঢেকে হাজির কিম কার্দাশিয়ান, সোশ্যাল মিডিয়া জুড়ে মিম ঝড়

পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘দাদামশাইয়ের থলে’র দু’টি গল্পকে নিয়ে ছোটদের জন্য ছবি বানিয়েছেন। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, বরুণ চন্দ-সহ এক ঝাঁক তারকা অভিনেতা। এখানেই শেষ নয়, ছবির দু’টি অন্যতম প্রধান আকর্ষণ সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এবং কবীর সুমন (Kabir Suman)। প্রথম জন তাঁর সুললিত কণ্ঠে ভাষ্যপাঠ করেছেন, যা গোটা সিনেমাকে এক সূত্রে বেঁধে রাখবে। দ্বিতীয় জন তাঁর সুরসৃষ্টি দিয়ে ছবির সঙ্গীত সাজিয়েছেন।

ট্রেলার দেখে ছবি সম্পর্কে একটা ভালো রকম ধারণা করা যায় যে ছবিটি শিশুদের মনের খোরাক হিসাবে তৈরি হলেও তাতে চূড়ান্ত পলিটিক্যাল স্যাটায়ার থাকবে। বিশেষত যখনই স্ক্রিনে গবুচন্দ্র মন্ত্রী নিজের মনের আশ হিসাবে বলেন ‘বিকাশ’, তখনই বিষয়টাতে দেশের বর্তমান প্রেক্ষাপট উঠে আসে। এই ক্ষেত্রেও পথ প্রদর্শক অবশ্যই সত্যজিৎ রায় (Satyajit Ray)। হীরক রাজার দেশে (Heerak Rajar Deshe) ছবিতে তিনি দেখিয়ে গিয়েছে এবং বলেও গিয়েছেন, রাজরোষ বজ্রপাতের চেয়ে অনেক বেশি ক্ষতিকারক। এ ক্ষেত্রে অবশ্য রাজার বদলে রাজদণ্ড গবুচন্দ্র মন্ত্রীর হাতে থাকবে।

আরও পড়ুন: পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ছবি ভাইরাল, শাহরুখ খানকে বয়কটের ডাক ‘বিদ্বেষী’ নেটিজেনদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest