Hoichoi: ‘Buker Moddhe Agun’ served legal notice by Salman Shah’s family

Hoichoi: ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজ বন্ধে আইনি পথে সালমান শাহ’র পরিবার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৭ বছর আগে নিজের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা সলমান শাহর দেহ। আত্মহত্যা নাকি হত্যা নাকি সাধারণ মৃত্যু? তাঁর প্রয়াণের পিছনে আজও রয়েছে রহস্য। সেই রহস্যকাহিনীই এবার উঠে আসছে ওয়েব সিরিজে। সলমান শাহকে নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’, যা মুক্তি পাওয়ার কথা হইচই ওটিটি প্ল্যাটফর্মে।

সলমানের মৃত্যু রহস্য নিয়ে তৈরি এই ওয়েব সিরিজটি প্রযোজনা করছেন আলফা-আই। এটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু। এই সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশে নাটকের জনপ্রিয় অভিনেতা অপূর্ব। ট্রেলার প্রকাশের পরেই এই ওয়েব সিরিজ নিয়ে আপত্তি জানিয়েছেন সলমানের মা নীলা চৌধুরী। সিরিজটি বন্ধের দাবিতে হাইকোর্টে আবেদন করেন সলমানের মা। সলমানের নামে কোনওরকম নাটক, গান, ওয়েব সিরিজ বা সিনেমা তৈরি নিষিদ্ধ করার আবেদন জানিয়েছে অভিনেতার পরিবার। ইতিমধ্যেই এই সিরিজের সকল কলাকুশলী সহ নির্মাতাকে নোটিশ জারি করার কথাও জানানো হয়েছে। আর সেই নোটিশের আগেই সালমান শাহর মামা আলমগীর কুমকুম রবিবার একটি লিগ্যাল নোটিশ পাঠান সিলেট জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে।

আরও পড়ুন: Priyanka Chopra: প্রথম মেয়ের মুখ সামনে আনলেন প্রিয়াঙ্কা, কার মত দেখতে মালতি?

লিগ্যাল নোটিশ প্রসঙ্গে নির্মাতা তানিম রহমান অংশু জানান, ‘এই মামলা বা লিগ্যাল নোটিশের সঙ্গে আমার কোনো কাজের সংযুক্তি খুঁজে পাচ্ছি না। ফলে এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারছি না।’

ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে রুপালি পর্দায় পা রাখেন। মাত্র চার বছরের ক্যারিয়ারে করেছিলেন ২৭টি চলচ্চিত্র। যার সব কটিই সুপারহিট। জনপ্রিয়তার তুঙ্গে থাকাবস্থায় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনে নিজের ফ্ল্যাটে রহস্যজনকভাবে মৃত্যু হয় এ নায়কের। তিন দফা তদন্তের পর নায়কের মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলা হলেও তা মানতে রাজি নয় তার পরিবার। তার মা ও মামার দাবি এটি ‘হত্যাকাণ্ড’। সালমানের বেশির ভাগ ভক্তও সেটাই বিশ্বাস করেন।ফলে সালমান শাহর মৃত্যু আজও রহস্যই থেকে গেছে।

সেই রহস্যে আলোকপাত করতেই ওটিটি প্ল্যাটফর্ম হইচই নিয়ে আসছে ওয়েব সিরিজ “বুকের মধ্যে আগুন”। কার মৃত্যু রহস্যকে ঘিরে এই সিরিজের কাহিনি আবর্তিত, তার নাম তারা নেয়নি, তবে এর প্রচারে শোনা যায়, “নব্বই দশকের জনপ্রিয় নায়ক। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা থমকে দেয় সারা দেশের চলচ্চিত্রপ্রেমীদের। তার মৃত্যু হত্যা, নাকি আত্মহত্যা, সে রহস্য এখনও অমিমাংসিত। আমি ডিবি অফিসার গোলাম মামুন আসছি সেই রহস্য নিয়ে।” এছাড়া, ওয়েব সিরিজের নামটিও সালমান শাহর শেষ সিনেমার নাম থেকে নেওয়া।

আরও পড়ুন: Rakhi Sawant: চুরি, মারধরের অভিযোগ, গ্রেফতার রাখি সাওয়ান্তের স্বামী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest