Hoichoi: 'Buker Moddhye Agun' now streaming on Hoichoi, Salman Shah's family objects

Hoichoi: প্রচার ছাড়াই মুক্তি পেল অপূর্বর প্রথম ওয়েব সিরিজ, মামলার হুমকি সালমান শাহ`র মায়ের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নব্বইয়ের দশকে জনপ্রিয়তার শীর্ষে থাকা বাংলাদেশের নায়ক সালমান শাহের মৃত্যু রহস্যের জট খোলেনি আজও (Hoichoi)। হত্যা নাকি আত্মহত্যা করেছিলেন তিনি; সে প্রশ্ন উঠেছে বহুবারই। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনে নিজ বাসা থেকে উদ্ধার হয় সালমান শাহের মরদেহ। এ ঘটনায় মামলা করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। এবার ওটিটি প্ল্যাটফর্ম হইচই এ ঘটনা অবলম্বনে নির্মাণ করেছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। বৃহস্পতিবার রাতে অনেকটা চুপিসারে এই ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে হইচইয়ে। নেই কোনো বিজ্ঞাপন, নেই প্রচার।

সিরিজটি মুক্তির কথা ছিলো গেল ফেব্রুয়ারিতে। কিন্তু এটি স্ট্রিমিংয়ের আগেই গত ৫ ফেব্রুয়ারি সালমান শাহর পরিবারের তরফ থেকে নির্মাতা তানিম রহমান অংশুকে আইনি নোটিশ পাঠিয়েছেন সালমানের মামা আলমগীর কুমকুম। নোটিশে দাবি করা হয়েছে, সংবাদ মাধ্যমের কল্যাণে তারা জেনেছেন এটি সালমান শাহকে নিয়ে নির্মাণ করা হয়েছে। মুক্তি বন্ধ না করলে আইনি ব্যবস্থার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এরপর নির্ধারিত তারিখে ‘বুকের মধ্যে আগুন’ না পেলেও এ বিষয়ে টুঁ শব্দটি করেনি সিরিজ সংশ্লিষ্টরা। কিন্তু বৃহস্পতিবার রাতে কোনো রকম পূর্ব ঘোষণা ছাড়াই এটি হইচইয়ে স্ট্রিমিং হয়! এই সিরিজের মাধ্যমেই ওটিটি জগতে পা দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। সিরিজে এএসপি গোলাম মামুন চরিত্রে অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন: Sourav Ganguly: বায়োপিকে সৌরভের ভূমিকায় রণবীর!‌ কী বললেন মহারাজ?‌

সালমান শাহের আদলে দেখা গেছে ইয়াশ রোহানকে, স্ত্রীর (সামিরা) মতো দেখা গেছে তমা মির্জাকে, নায়কের মা নীলা চৌধুরীর মতো লেগেছে তানিয়া আহমেদকে, রাজনীতিক হুসেইন মোহাম্মদ এরশাদের গেটআপে তৌকীর আহমেদ, প্রযোজক আজিজ মোহাম্মদ ভাইয়ের অবয়বে তারিক আনাম খানকে। এমনকি এতে সালমান শাহের ব্যবহার করা আলোচিত ডানামেলা গাড়িটিও দেখা গেছে এই সিরিজে।

সালমান শাহের মা নীলা চৌধুরী বর্তমানে লন্ডনে বসবাস করছেন। এই বিষয়ে তিনি বলেন ‘এটা যে আমার সন্তান এবং আমার পরিবারকে কেন্দ্র করে নির্মিত হয়েছে তাতে কোনও সন্দেহ নেই। এরজন্য তারা আমার কাছ থেকে অনুমতি নিতে পারতো। নেয়নি। আমার কথা হলো, যে হত্যা রহস্য ২৭ বছরেও প্রকাশ করতে পারলো না আইন শৃঙ্খলা বাহিনী, সেটা তারা কেমন করে নাটকের মাধ্যমে প্রকাশ করছে? তারা নাটক না বানিয়ে আদালতে গিয়ে সাক্ষ্য দিলেই তো আমরা জানতে পারতাম। ২৭টি বছর আমি লড়াই করছি খুনিকে ধরার জন্য, অথচ তারা নাকি নাটক দিয়ে সেটি দেখাবে! এটা হতে পারে? আমি আইনের কাছে যাবো তাদের বিরুদ্ধে।’

আরও পড়ুন: Amitabh Bachchan: শ্যুটিং করতে গিয়ে গুরুতর আহত অমিতাভ, ভাঙল পাঁজরের কার্টিলেজ

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest