Human chain in Bangladesh demanding the arrest of Hero Alam

বেসুরো গান গেয়ে বিপাকে হিরো আলম, গ্রেফতারের দাবিতে বাংলাদেশে একজোট হল মানুষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিরো আলমকে ঘিরে দুই বাংলায় চলে তুমুল চর্চা। কখনো গান গেয়ে, কখনো অভিনয় করে নেটমাধ্যমে চর্চায় থাকেন তিনি। একাধিকবার সমালোচনার মুখেও পড়েছেন। নিজেকে কমেডিয়ান হিসেবেই প্রমাণ দেন হিরো আলম। এবার বেসুরো গানের জন্যই বিপাকে বাংলাদেশের এই জনপ্রিয় ইউটিউবার। হিরো আলমের নামে গ্রেফতারির দাবি উঠল ওপার বাংলায়।

হিরো আলম কখনও বেসুরো রবীন্দ্রসংগীত গেয়েছেন, কখনও সিনেমার গান, কখনও আবার নিজের লেখা গানও গাইতে দেখা গিয়েছে তাঁকে। সম্প্রতি হিরো আলমের এই গান ও তাঁর ভিডিওর বিরুদ্ধে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থা এক মানববন্ধনের আয়োজন করেছিল। সেখানেই তাঁরা হিরো আলমের গ্রেপ্তারির দাবিতে সরব হন। ১৪ জুন মঙ্গলবার ঢাকার প্রেস ক্লাবে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ অপসংস্কৃতি প্রতিরোধ সংস্থার সদস্যরা। এই মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি, প্রযোজক, পরিচালক বিপ্লব শরিফ।

আরও পড়ুন: Nusrat Jahan: গুমোট গরমে একটু আরাম! ব্রালেটে ক্যামেরা বন্দি নুসরত জাহান

সংগঠনের তরফ থেকে বলা হয়েছে , হিরো আলম এদেশের ভাবমূর্তি নষ্ট করছে। হিরো আলমকে অন্যায়ভাবে প্রশয় দিয়েছেন অনেকেই। শুধুই বেসরো গানই নয়, হিরো আলমের বিরুদ্ধে আরও অনেক অভিযোগ রয়েছে। রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগে হিরো আলমকে গ্রেফতারের দাবি জানানো হচ্ছে।

মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘এত দিন হিরো আলমকে অন্যায় প্রশ্রয় দিয়েছেন সবাই। তারই ফলশ্রুতি এই ধরনের বেসুরো গান। যা সে দেশের মানুষের আবেগ, বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করছে। রবীন্দ্রসঙ্গীত বিকৃতির দায়ে সংগঠনের পক্ষ থেকে তাঁকে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।’ এসবের ফলে কি দমে যাবেন হিরো আলম? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে নেটমহলে।

আরও পড়ুন: Sai Pallavi: কাশ্মীরে গণহত্যা আর গরুপাচার সন্দেহে মুসলিমদের হত্যা একই অপরাধ, সাহসী মন্তব্য সাই পল্লবীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest