তাণ্ডব বিতর্ক: অ্যামাজন প্রাইমের কাছে জবাব চাইল কেন্দ্র, বাড়ানো হল সইফের নিরাপত্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছে আলি আব্বাস জাফর পরিচালিত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজের বিরুদ্ধে। সূত্রের খবর, সেই অভিযোগের ভিত্তিতেই এ বার অ্যামাজন প্রাইম-এর কাছে জবাবদিহি চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

গত ১৫ জানুয়ারি অ্যামাজন প্রাইম-এ মুক্তি পেয়েছে এই ওয়েব সিরিজটি। মুক্তির পর পরই বিতর্কের মুখে পড়েছে সেটি। অভিযোগ উঠেছে হিন্দু ধর্মের ভাবাবেগে আঘাত করা হয়েছে এই ছবিতে। অভিযোগ তুলেছেন মহারাষ্ট্রের বিজেপি নেতা তথা বিধায়ক রাম কদম। শুধু অভিযোগ তোলাই নয়, হিন্দু ধর্মে আঘাত করার জন্য সইফ আলি খান এবং অভিনেতা জিসান আয়ুবকে ক্ষমা চাওয়ার দাবিও তুলেছেন তিনি।

‘তাণ্ডব’ ছবির অভিনেতা, পরিচালক এবং প্রযোজকের বিরুদ্ধে রবিবার অভিযোগ দায়ের করেছেন রাম কদম। রবিবার সকালে টুইট করে তিনি বলেন, ‘ঘাটকোপার থানায় ‘তাণ্ডব’ ছবির নির্মাতা, পরিচালক এবং অভিনেতাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে যাচ্ছি। এই সিরিজে হিন্দুদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। হিন্দু দেবতাকে অপমান করা হয়েছে’। তিনি আরও লেখেন, ‘কেন বার বার সিনেমা এবং ওয়েব সিরিজগুলোতে হিন্দু দেব-দেবীকে অপমান করা হচ্ছে? তার জ্বলন্ত দৃষ্টান্ত ‘তাণ্ডব’ ওয়েব সিরিজ’।

আরও পড়ুন: নতুন গানের ভিডিয়োয় নগ্ন হলেন জেনিফার লোপেজ! ‘টোনড বডি’ দেখে চক্ষু চড়কগাছ দর্শকদের

এর পরই সিরিজ থেকে ওই বিশেষ দৃশ্য সরানোর দাবি তুলেছেন রাম কদম। টুইটে তাঁর হুঁশিয়ারি, ‘যদি ওই দৃশ্য সরানো না হয় এবং অভিনেতা জিসান আয়ুব এবং পরিচালক যত দিন না ক্ষমা চাইবেন, বয়কট থাকবে এই ওয়েব সিরিজ’। সেই সঙ্গে তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে অ্যামাজন প্রাইম বা নেটফ্লিক্স-এর মতো ওটিটি প্ল্যাটফর্মে যে সব ছবি বা ওয়েব সিরিজ দেখানো হয়, সেগুলোর উপর নজরদারি চালানোর জন্য সেন্সর বোর্ড গঠন করার আর্জিও জানিয়েছেন রাম কদম।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

এই ঘটনার জেরে জেরে আঁটোসাটো করা হল সইফের বাড়ির নিরাপত্তা। মুম্বই পুলিশের তরফেও নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে পতৌদির নবাবের মুম্বইয়ের আবাসন। বাড়ির একদম উলটো দিকেই নতুন বাড়ি কিনেছেন সইফিনা। আপাতত শিফটিংয়ের কাজ চলছে। বাড়ির কর্মচারীরা পুলিশি নিরাপত্তার মাঝেই রবিবার এক বাড়ি থেকে অন্য বাড়িতে জিনিসপত্র নিয়ে যাওয়ার কাজ সাড়ল।

আরও পড়ুন: জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে রাম মন্দির তৈরির অনুদান চাইলেন মোদির ইন্টারভিউ নেওয়া অক্ষয় কুমার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest