I&B Ministry issues notice to Zee Tamil on kids show that ‘mocked PM’

রিয়েলিটি শোতে মোদীকে ব্যঙ্গ দুই শিশুর, ‘বন্ধু’ চ্যানেলকে নোটিস পাঠাল কেন্দ্রীয় মন্ত্রক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নীতি-সংস্কারকে ব্যঙ্গ করার অভিযোগে তামিল টিভি চ্যানেলকে নোটিস পাঠাল তথ্য -সম্প্রচার মন্ত্রক। জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজের ওই চ্যানেল জি তামিলের একটি ছোটদের শো-কে ঘিরে বিতর্কের ঝড়। রাজ্য বিজেপি প্রথম শো-টি নিয়ে আপত্তি জানায় চ্যানেল কর্তৃপক্ষকে। তার পরই নোটিস পাঠায় কেন্দ্রীয় মন্ত্রক।

১৫ জানুয়ারি এই জনপ্রিয় রিয়ালিটি শোয়ে বাচ্চাদের দিয়ে একটি নাটক পেশ করা হয়। এই শোয়ের সঞ্চালিকা তামিল অভিনেত্রী স্নেহা এবং আরজে সেন্থিল এবং কমেডিয়ান আমুধাভনন। তাতে ২০০৬ সালের জনপ্রিয় রাজনৈতিক ব্যঙ্গাত্মক ছবি ‘ইমসাই আরাসন ২৩ এম পুলিকেসি’-র কিছু প্রসঙ্গ টেনে নাটক মঞ্চস্থ হয়। ওই ছবিতে অভিনয় করেছিলেন কমেডিয়ান ভাদিভেলু। তিনি সেখানে এখ অখ্যাত রাজার ভূমিকায় অভিনয় করেন যাঁকে নিয়ন্ত্রণ করত ব্রিটিশরা। দেশে দুর্ভিক্ষ, অতি সংকটের সময়ও রাজা বিলাসবহুল জীবনযাপন করতেন।

আরও পড়ুন: ‘পাশে বসে তোমার চোখে জল দেখেছি’, বিরাটকে নিয়ে আবেগঘন পোস্ট অনুষ্কার

টিভি শোয়ে দেখানো হয় রাজার ব্যর্থ নীতি-সংস্কারের জেরে দেশের মানুষকে দুর্ভোগ পোহাতে হয়। সেখানে মোদী সরকারের নোটবন্দি এবং বেসরকারিকরণ নীতির প্রসঙ্গ টেনে আনা হয়। মঙ্গলবার বিজেপির তামিলনাড়ু আইটি সেল প্রধান টি আর নির্মল কুমার প্রথম অভিযোগ দায়ের করেন। তিনি লিখেছেন, ‘তামিলনাড়ু এবং এই চ্যানেল দেশের কাছে ভুল বার্তা দিচ্ছে। ছোট শিশুদের কাছে মিথ্যা তথ্য প্রচার করছে এই শো।’

শোতে দুই শিশু প্রতিযোগী ইচ্ছাকৃত ভাবে প্রধানমন্ত্রীকে অপমান করেছে বলেই অভিযোগ কেন্দ্রের। এই অভিযোগের প্রেক্ষিতে চ্যানেলের কাছ থেকে ৭ দিনের মধ্যেই পুরো ব্যাপারটির ব্যাখ্যা চেয়েছে ভারত সরকারের তথ্য এবং সম্প্রচার মন্ত্রক।জি নেটওয়ার্ক সাধারণত গেরুয়াপন্থী হিসেবেই পরিচিত। সাংবাদিক সুধীর চৌধুরী বিজেপির ‘ভক্ত’ রূপে বাড়তি খ্যাতি লাভ করেছেন! তাদের একটি চ্যানেলে এই ঘটনা হওয়াতে স্বাভাবিক ভাবেই অবাক রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ‘পুষ্পা’-তে আইটেম গানের জন্য পারিশ্রমিক ৫ কোটি! এবার কি বলিউডে শুরু হবে সামান্থা রাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest