If this is enough, then why don’t you boycott the rapists – Urfi Javed’s anger on Bollywood opponents

Urfi Javed: ‘বয়কট’ ট্রেন্ড ধর্ষকদের ক্ষেত্রে প্রযোজ্য নয় কেন? প্রশ্ন উরফির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লাল সিং চাড্ডা বয়কট না করে রেপিস্ট-দের বয়কট করা উচিত, নেটিজেনদের উদ্দেশ্যে এমনই মন্তব্য করলেন উরফি জাভেদ।

বলিউডে নয়া ট্রেন্ড যেন বয়কট। ‘লাল সিংহ চড্ডা’ থেকে শুরু করে ‘রক্ষাবন্ধন’, সেই ‘বয়কট’ ট্রেন্ডের মুখে পড়েছে বহু ছবিই। বিষয়টি নিয়ে কয়েকদিন আগেই মুখ খুলেছিলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। অনুরাগের পরে বিষয়টি নিয়ে তোপ মডেল-অভিনেত্রী উরফি জাভেদের।  সংবাদমাধ্যমের সামনে তিনি যা বললেন, তাতে শুধু ‘বয়কট’ ট্রেন্ডের বিরুদ্ধে প্রতিবাদ ছিল না। নাম না-করে সরকারকেও কার্যত এক হাত নিয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন: Independence Day 2022: এবার ‘বাঘা যতীন’ দেব, স্বাধীনতা দিবসে প্রকাশ্যে টিজার

সম্প্রতি গোধরা জেল থেকে ছাড়া পেয়েছে বিলকিস বানো গণধর্ষণকাণ্ডের ১১ জন দোষী। ১৫ অগস্ট তাদের মুক্তি দেয় গুজরাট সরকার। রীতিমতো মালা পরিয়ে, মিষ্টিমুখ করিয়ে বরণ করে নেওয়া হয় ওই ১১ অপরাধীকে। যা নিয়ে কার্যত গর্জে উঠেছে গোটা দেশ। অভিযুক্তদের ফের জেলে ঢোকানোর দাবিতে সুপ্রিম কোর্টের কাছে আবেদন পর্যন্ত জানিয়েছে মানবাধিকার কর্মী-সহ অন্তত ৬ হাজার সাধারণ মানুষ। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশ জুড়ে উদযাপিত হচ্ছে ‘আজাদি কি অমৃত মহোৎসব’। এমন একটি সময়ে গণধর্ষণকাণ্ডের অপরাধীদের কেন মুক্তি দেওয়া হল, সওয়াল গোটা দেশবাসীর। পদক্ষেপ করা তো দূরের, এর আগেও একাধিক ধর্ষণমামলায় নীরব থাকতে দেখা গিয়েছে সরকার। এদিকে, স্বাধীনতা দিবসের সকালে প্রধানমন্ত্রীর ভাষণে উঠে এসেছে নারী সুরক্ষা, মহিলাদের সম্মানের মতো বিষয়।

আর সে বিষয়েই নাম না করে এবার নেটিজেনদের তোপ দেগেছেন উরফি। তাঁর বক্তব্য, ‘সিনেমাকে বয়কট করার জন্য যতটা ঔৎসুক নেটদুনিয়া, ধর্ষকদের ক্ষেত্রে কেন দেখা যায় না এই ব্যাপারটা? কেন বয়কট করা হচ্ছে না ধর্ষক বা ওই ধরনের অপরাধীদের?  স্ত্রীদের উপর যেসব স্বামীরা অত্যাচার করে তাদের বয়কট করা উচিত। আর ক্রিমিন্যালরাই বা বাদ যায় কেন। ওদেরও বয়কট করা হোক।’  স্পষ্টতই ক্ষোভ ঝরে পড়েছে উরফির গলায়।

অভিনেত্রীর কথাকে ঘিরে হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলেছেন, এই প্রথম বার ঠিক কথা বলেছেন উরফি।

আরও পড়ুন: Mio Amore: কেকে বিতর্কের জের! রূপঙ্কর বাদ, সোমলতার কন্ঠে মুক্তি পেল মিও আমোরের জিঙ্গল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest