Independence Day 2022: Dev In And As Baghajatin New Movie

Independence Day 2022: এবার ‘বাঘা যতীন’ দেব, স্বাধীনতা দিবসে প্রকাশ্যে টিজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের স্বাধীনতার হীরক জয়ন্তীতে (75th Independence Day of India) নতুন চমক নিয়ে এলেন বাংলা বিনোদন দুনিয়ার ‘সুপারস্টার’ দেব (Dev)। এবার তাঁকে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় ওরফে বাঘা যতীনের ভূমিকায়। প্রকাশ্যে এল ছবির প্রথম লুক টিজার (Teaser)।

টিজার শেয়ার করে দেব লিখলেন, ‘যতীন মুখার্জি হয় মারে না হয় মরে, ধরা দেয় না। ৭৫ তম স্বাধীনতার এই মহোৎসবে উন্মোচিত হবে এক বাঙালীর বীরগাথা, বাংলার বীর – বাঘাযতীন।’ দেবের শেয়ার করা এই টিজারখানা ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে। শোনা যাচ্ছে, অক্টোবর থেকেই শুরু হবে ছবির কাজ। ছবির খবর মিলেছিল আগেই। তবে অভিনেতা ও প্রযোজনা সংস্থার তরফে তখন নাকচ করে দেওয়া হয়েছিল এই তথ্য। শনিবার রাতে একটু অভাস দিয়েছিলেন দেব। সোমবার সকালে উপহার দিলেন টিজার। ছবির সিংহভাগ জুড়ে থাকবে ভিএফএক্সের কাজ। সেই সময়ের অবিভক্ত বাংলাদেশ, বাঘের সঙ্গে যতীন্দ্রমোহন মুখোপাধ্যায়ের খালি হাতে লড়াই— সব দেখানো হবে ভিএফএক্সের মাধ্যমে।

আরও পড়ুন: Devi Doshomohabidya: প্রথমবার টিভির পর্দায় দুর্গা রূপে ঋতুপর্ণা সেনগুপ্ত, কোন চ্যানেলে দেখা যাবে?

‘দ্য রোয়ারিং বেঙ্গল টাইগার- যুগান্ত’র পার্টির প্রধান সদস্য এবং লিডার হিসেবে স্বাধীনতার ইতিহাসে যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের অবদান স্বর্ণাক্ষরে রচিত।বাঘের সঙ্গে লড়াই করেছিলেন তিনি। ছোট্ট খুকুরি দিয়ে নিজেকে রক্ষা করেছিলেন। কলকাতার বিখ্যাত  চিকিৎসক সুরেশ প্রসাদ সর্বাধিকারী তাঁর চিকিৎসা করেছিলেন। যতীনের গোটা শরীর তখন বাঘের নখের বিষে জর্জরিত। তাঁর সাহসিকতা এবং বীরত্বের প্রমাণদিয়েই একটি আর্টিকেল লিখেছিলেন সুরেশ প্রসাদ সর্বাধিকারী। তারপরই তাকে বাংলা সরকারপক্ষের তরফে পুরস্কার দেওয়া হয়, এবং বাঘকে পরাজিত করার কারণেই নামের সঙ্গে ‘বাঘা’ উপাধি যোগ হয় তার।

এর আগে গোলন্দাজ ছবিতে দেবকে দেখা গিয়েছিল ঐতিহাসিক চরিত্রে। নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। ঐতিহাসিক চরিত্রে তাঁকে বেশ পছন্দ করেছিল দর্শক, তবে এই প্রথম স্বাধীনতা সংগ্রামীর চরিত্রে অভিনয় করবেন তিনি। গত দেড় বছর ধরে এই ছবির চিত্রনাট্য লিখেছেন অরুণ রায়।

আরও পড়ুন: Madhumita Sarcar: ভ্যাকেশন মুডে মধুমিতা, ক্রপ টপ আর রিপড জিন্সে বাড়ল উষ্ণতা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest