Indian Panorama announces official selection for 52 IFFI, 5 bengali films to be screened in goa

IFFI 2021: ‘অভিযান’,‘ডিকশনারি’ সহ ৫ বাংলা সিনেমা জায়গা পেল ‘ইন্ডিয়ান প্যানোরমা’তে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি মাসেই শুরু হচ্ছে ৫২তম ইন্ডিয়ান ইন্টারন্যাশন্যাল ফিল্ম ফেস্টিভ্যাল। এই ঐতিহ্যশালী চলচ্চিত্র উত্সবের ইন্ডিয়ান প্যানোরমা বিভাগের ছবি তালিকা ঘোষিত হল শুক্রবার।

কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রক এবং গোয়া সরকারের যৌথ উদ্যোগে আয়োজিত এই ছবি উত্সব শুরু হবে আগামী ২০ শে নভেম্বর। ৯ দিন ধরে চলা এই ছবি উত্সবের যোগ দেন দেশ-বিদেশের বহু ডেলিগেট, ছবি প্রেমী মানুষ এবং ছবির জগতের ব্যক্তিত্বরা। করোনা থাবা বসিয়েছে ইফি-র চাক্যচিক্যেও। তবে জৌলুস খানকিটা কমলেও আগ্রহ আর উত্তেজনা বজায় রয়েছে পুরোমাত্রায়।

এই বছর ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে জায়গা করে নিয়েছে মোট পাঁচটি বাংলা ছবি। দেশে-বিদেশের একাধিক চলচ্চিত্র উত্সবে সাড়া জাগানো ‘কালকক্ষ’ প্রদর্শিত হবে ইফিতে। এই ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন এসআরএফটিআই-এর শর্মিষ্ঠা মাইতি এবং রাজদীপ পাল। মুক্তির অপেক্ষায় থাকা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনীচিত্র ‘অভিযান’ও জায়গা করে নিয়েছে এই তালিকায়।

ব্রাত্য বসুর পরিচালনায় চলতি বছর ফেব্রুয়ারি-তে মুক্তি পেয়েছিল আবির-নুসরতের ‘ডিকশনারি’। সেই ছবি প্রদর্শিত হবে ইফি-র ইন্ডিয়ান প্যানোরমা বিভাগে। ছবিতে বিবাহ বর্হিভূত সম্পর্ক ধরা পড়েছে। এছাড়াও পরিচালক সত্রাবিত পালের ‘নিতান্তই সহজ সরল’ এবং পরিচালক অভিনন্দন বন্দ্যোপাধ্যায়ের ‘মানিকবাবুর মেঘ’-এর স্ক্রিনিং-ও হবে ইফিতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest