Site icon The News Nest

Bismillah: যেন রাধা-কৃষ্ণ! মুক্তি পেল ঋদ্ধি-শুভশ্রী অভিনীত ‘বিসমিল্লা’-র পোস্টার! 

bismillha 2

‘কেদারা’ এবং ‘কোল্ড ফায়ার’-এর পর আবার পরিচালকের ভূমিকায় সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্ত। সুরে সুরেই তৈরি করেছেন তাঁর নতুন ছবি ‘বিসমিল্লা’। প্রখ্যাত সানাইবাদকের গল্প নয়, কিন্তু প্রেম আর ধর্মের মিলন আছে এই ছবিতে। সর্বধর্ম সমন্বয় আর প্রেম তো একই সুতোয় গাঁথা। সে কথাই মনে করিয়ে দিতে চান ইন্দ্রদীপ।

এই ছবিতে জুটি বেঁধেছেন জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা ঋদ্ধি সেন এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। আরও অভিনয় করছেন, কৌশিক গঙ্গোপাধ্য়ায়, গৌরব চক্রবর্তী, অপরাজিতা আঢ্য, বিদীপ্তা চক্রবর্তী, সুরঙ্গনা বন্দোপাধ্যায়, স্নেহা চট্টোপাধ্য়ায়, পদ্মনাভ দাশগুপ্ত, অনিন্দিতা রায়চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন: ‘নাম গুম যায়েগা’, প্রয়াত সংগীত শিল্পী Bhupinder Singh

বিসমিল্লা-র সানাইয়ের সুরে মিলেমিশে রয়েছে ফাতিমার প্রতি তাঁর প্রেম। ছবিতে সুর, গান, প্রেম তো আছেই, সঙ্গে রয়েছে সব ধর্মের প্রতি সম্মানের গল্প। মুসলিম পরিবারের এক ছেলের গল্প বলবে বিসমিল্লা। যার জীবনের ধ্যানজ্ঞান একটি বাদ্যযন্ত্র। আর ছবির নাম বিসমিল্লা যখন, তখন বুঝে নিতে অসুবিধা হয় না সেই বাদ্যযন্ত্রের নাম সানাই। সেই সুরেই মিলে মিশে রয়েছে ফাতিমার প্রতি তাঁর ভালোবাসা। ছবিতে শুভশ্রীর চরিত্রের নাম ফাতিমা।

‘বিসমিল্লা’ প্রযোজনা করছে ক্যালাইডারস্কোপ। গানের দায়িত্বে রয়েছেন শ্রেয়া ঘোষাল, অরিজিৎ সিং ও অন্যান্যরা।
সিনেমায় (Bismillah) ঋদ্ধি-সুরঙ্গনার পর্দার কেমিস্ট্রি তো থাকছেই, তবে চোখ টেনেছে বয়সে বড় শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ঋদ্ধির রোম্যান্স। বৃষ্টিভেজা বিকেল কিংবা মন কেমন করা আলো আঁধারি রাত, তাঁদের প্রেমের ঝলকই এই টিজারের প্রাণ। স্বল্প পরিসরে নজর কেড়েছেন সুরঙ্গনাও।

আরও পড়ুন: Mimi-Nusrat: সম্পর্কে চিড় কি শুধুই গুঞ্জন? প্রায় এক বছর পর একসঙ্গে ফ্রেমবন্দি মিমি-নুসরত

 

Exit mobile version