শুভ জন্মদিন Heartthrob! জেনে নিন আবির চ্যাটার্জি সম্পর্কে কিছু ইন্টারেস্টিং তথ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবির কথাটি শুনলেই যেন আমাদের মুখটা রাঙা হয়ে ওঠে দোলের কথা ভেবে, কিন্তু না আজ হোলি উৎসব না কিন্তু আজকে একটা শুভ দিন বটে, আবির চট্টোপাধ্যায়, আজ তার জন্মদিন। শুভ জন্মদিন আবির।  জন্মদিনে জেনে নিন আবির সম্পর্কে বেশ কিছু ইন্টারেস্টিং তথ্য।

  • ২০০৯ সালে অভিজিৎ গুহ ও সুদেষ্ণা রায়ের ক্রস কানেকশন ছবিতেই বড়পর্দায় আত্মপ্রকাশ আবিরের। আমেরিকা ফেরত ভিকির চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। আবিরের বিপরীতে ছিলেন রিমঝিম মিত্র। পর্দায় তাঁদের রসায়ন দর্শকের পছন্দ হয়েছিল।

  • ২০১৭ সালে আবিরের অভিনীত বিসর্জন জাতীয় পুরস্কার পায়। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালিত এই ছবিতে মুসলিম ছেলের ভূমিকায় ছিলেন আবির, বিপরীতে ছিলেন বাংলাদেশের অভিনেত্রী জয়া এহসান।
  • আবির চট্টোপাধ্যায়ের বাবা ফাল্গুনী চট্টোপাধ্যায় বাংলা থিয়েটার জগতের বর্ষীয়ান অভিনেতা। টেলিভিশন ও সিনেমা জগতেও সাফল্যের সঙ্গে কাজ করছেন বহু বছর।
  • ২০০৭ সালে নন্দিনী চট্টোপাধ্যায়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন আবির। তাঁদের একটি মিষ্টি মেয়ে রয়েছে, ময়ূরাক্ষী। প্রথমবার আবির-নন্দিনীর দেখা হয় এমবিএ করতে গিয়ে ICFAI ইউনিভার্সিটিতে।
  • শচীন তেণ্ডুলকরেরও বড় ফ্যান আবির চট্টোপাধ্যায়। ছোটবেলায় তিনি ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন। একসময় আবির বলেছিলেন, শচীন যেদিন অবসর নেন সেদিন তিনি ভীষণ কষ্ট পেয়েছিলেন। লেফটিস্ট খেলোয়াড় হয়েও তিনি ব্রায়ান লারার ফ্যান।

আরও পড়ুন: এবার শাকিব খানের সঙ্গে ‘চিল’ করবেন হৃদি শেখ, আগ্রহের পারদ চড়ছে ভক্তদের

  • আপনি কি জানেন, আবির চট্টোপাধ্যায় বিগবির একনিষ্ঠ ভক্ত। যখনই হিন্দি ছবিতে অমিতাভ বচ্চনের কথা বলেন তিনি, সবসময়ই শাহেনশাহর ব্যারিটোন ভয়েস কপি করার চেষ্টা করেন।
  • জানেন আবিরের ডান গালের দাগটি কীসের জন্য, ক্লাস সেভেনে পড়ার সময় একদিন বৃষ্টিতে সাইকেল চালাচ্ছিলেন অভিনেতা। হঠাৎই সামনে একটি বিড়াল এসে পড়ে তাকে বাঁচাতে গিয়ে সাইকেল ঘোরাতেই সাইকেল থেকে পড়ে যান আবির। যার উপহার গালের ওই কাটা দাগ।
  • এখন তাঁর ঝুলিতে রয়েছে অনেকগুলি বিখ্যাত সিনেমা ব্যোমকেশ পর্ব, বাস্তুসাপ, মনচোরা, রাজকাহিনী, জমের রাজা দিল বর, এবার শবর, ব্যোমকেশ ফিরে এলো, জাতিস্মর, বাদশাহী আংটি, হৃদমাঝারে, বাঙালি বাবু ইংলিশ মেম, আসবো আর একদিন, মেঘে ঢাকা তারা, কানামাছি, বোঝেনা সে বোঝেনা, আবার ব্যোমকেশ, হর হর ব্যোমকেশ, বেডরুম, বাইশে শ্রাব, অসুর আর সুইজারল্যান্ড।
  • সিনেমার পাশাপাশি টেলিভিশনের মেগা সিরিয়ালে ও তিনি কাজ করেছেন। প্রলয় আসছে, সময়, ভুল, হঠাৎ মেঘ, ক্রেডিট কার্ড বহ্নিশিখা, এক আকাশের নীচে- প্রভৃতি।
  • আরও পড়ুন: বন্ধুর স্ত্রীর সঙ্গে পরকিয়ার জেরে খুন অভিনেতা, সিসিটিভিতে ধরা পড়ল ঘটনা
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest