বৃষ্টি তোমার সঙ্গে আমায় যুক্ত করে, আবারও ইরফানের স্মৃতিতে ডুব সুতপার

মুম্বই: মুম্বইয়ে এবছর প্রথম বর্ষা ঢুকতেই নতুন করে ইরফানের প্রেমে যেন সিক্ত হলেন স্ত্রী সুতপা শিকদার। সোশ্যাল মিডিয়ায়, এবছর মুম্বইয়ে প্রথম বৃষ্টির ছবি ও ভিডিয়োর সঙ্গে ইরফানের জলে ভেসে থাকা একটি ছবিও শেয়ার করেছেন সুতপা। লিখেছেন, ”যখনই বৃষ্টি আসে আমি তোমায় শুনতে পাই ইরফান। বৃষ্টি তোমার জগতের সঙ্গে আমায় সংযুক্ত করে। আমি তোমার ভালোবাসায় সিক্ত।”

https://www.instagram.com/p/CBAnS82pqVF/

ইরফান খানের মৃত্যুর ১ মাসেরও বেশি সময় পার হয়ে গিয়েছে। তবুও সিনেমাপ্রেমী দর্শক ও অভিনেতার পরিবারের কাছে ইরফানের স্মৃতি এখন টাটকা। বিশেষ করে স্ত্রী সুতপা  ও বাবিলের কাছে। কয়েকদিন আগে ইরফানের একটি ছবি পোস্ট করেছিলেন বাবিল।

আরও পড়ুন: বাদ শিশুশিল্পীরা! ১০ জুন থেকে টলিগঞ্জে শুরু সিরিয়াল-সিনেমার শ্যুটিং

https://www.instagram.com/p/CAcI3YmgT29/

ইরফানের মৃত্যুর একমাস পূর্তিতেও আবেগঘন পোস্ট করেছিলেন সুতপা। নিজের পোস্টে সুতপা লিখেছেন, ”ভালো কাজ, খারাপ কাজের বাইরে গিয়ে একটা ক্ষেত্র রয়েছে। তোমার সঙ্গে আমার সেখানে দেখা হবে। তোমার আত্মা একটা ঘাসে উপর শুয়ে থাকবে। পৃথিবীতে আর কারোর সঙ্গে কথা বলার থাকবে না। এখন শুধুই সময়ের অপেক্ষা, দেখা হবে, কথা হবে। এখন শুধু অপেক্ষা, যতক্ষণ না আবারও দেখা হয়।”

২০১৮ সাল থেকেই জটিল নিউরোএন্ডোক্রিন টিউমারে ভুগছিলেন ইরফান খান। ক্যানসারের চিকিৎসার জন্য পাড়ি দিয়েছিলেন সুদূর লন্ডনে। চলতি বছর ফেব্রুয়ারিতেই দেশে ফেরেন তিনি। লাইক-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়াতেও কামব্যাক হয় ইরফানের। শ্যুটিং ফ্লোরে ফিরে ‘হিন্দি মিডিয়াম’-এর সিক্যুয়েল ‘আংরেজি মিডিয়াম’-এ অভিনয়ও করেন তিনি। কিন্তু আচমকাই সব শেষ গেল। কোলন সংক্রমণ নিয়ে ২৮ তারিখ রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইরফান। সকাল হতে নিমেষে ছড়িয়ে পড়ল সেই খবর যা শোনার জন্য প্রস্তুত ছিলেন না কেউই। জানা গেল, ইরফান আর নেই।

প্রয়াণের পরেও ভীষণ ভাবে জীবন্ত তিনি। হয়তো ইরফান সশরীরে আজ নেই, তবে তাঁর অভিনয় দক্ষতা, ছবির সংলাপ, ডায়লগ বলার স্টাইল, অসংখ্য সাক্ষাৎকারে বলা নানারকম কথা—–এইসবের মধ্যে দিয়ে ইরফান বেঁচে থাকবেন আজীবন।

আরও পড়ুন: নাম নেই? পারিশ্রমিকও পাইনি, তুঙ্গে শ্রীলেখা ও পরিচালকের কাজিয়া

Gmail