আমি জানি তোমার মৃত্যুর জন্য কারা দায়ী… সুশান্ত সম্পর্কে চাঞ্চল্যকর টুইট শেখর কাপুরের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: আত্মহত্যা? কিন্তু কেন? অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই বিভিন্ন মহলে ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছিল, আত্মহত্যাই করেছেন সুশান্ত। সোমবার ময়নাতদন্তের রিপোর্টেও গলায় ফাঁস লাগানো অবস্থায় মৃত্যুর কথাই বলা হয়েছে। এমন সময়ে জল্পনা আরও বেড়ে গেল, পরিচালক শেখর কাপুরের (Shekhar Kapur) এক টুইটে।

সুশান্তের মৃত্যুর পর শেখর কাপুরের টুইটে ফের প্রশ্নের মুখে বলিউডের একটা বিশেষ শ্রেণি। শেখর কাপুর লেখেন, আমি জানি তুই কোন যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছিলিস। আমি জানি সেই সব মানুষের কথা যারা তোকে খুব বাজেভাবে ছুঁড়ে ফেলে দিয়েছে।তুই আমার কাঁধে মাথা রেখে কেঁদেছিস।যদি শেষ ছ’টা মাসও আমি তোর পাশে থাকতাম..যদি তুই আমার কাছে অন্তত একবার ফিরে আসতিস। তোর সঙ্গে যা হয়েছে এর কর্মফল ওদের ভোগ করতে হবে। এটা তোর দোষ নয়’। 

রবিবার দুপুরে সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট বলছে আত্মহত্যাই করেছেন সুশান্ত। তাঁকে নিয়েই নিজের স্বপ্নের প্রজেক্ট পানি তৈরি করার কথা ছিল পরিচালক শেখর কাপুর। অথচ মিস্টার ইন্ডিয়া পরিচালক ও সুশান্তের সেই একসঙ্গে দেখা স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গিয়েছিল,বা বলা ভালো চুরমার করে দেওয়া হয়েছিল।

শেখর কাপুরের পানি ছবিটি  ঘোষণার পরেও মাঝপথে বন্ধ হয়ে যায় ২০১৫ সালে। এই ছবির জন্য অনেক পরিশ্রম,অনেক বলিদান দিয়েছিলেন সুশান্ত। ঘোষণার পরেও শেষ মুহূর্তে এই ছবি থেকে সরে দাঁড়ায় প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মস। জানা যায়, পানির জন্যই নাকি সুশান্ত ফিরিয়ে দিয়েছিলেন সঞ্জয় লীলা বনশালির রাম লীলা ছবির অফার,কারণ সেই সময় যশরাজ ফিল্মসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তারকা। একই কারণে সুশান্তকে ছাড়তে হয় ফিতুরে কাজ করার সুযোগও। অথচ সেই বিগ বাজেট ছবি পানি ফ্লোরেই গেল না কোনদিনও!

আরও পড়ুন: ‘ধার মেটাতে হচ্ছে, বেতন দিতে হয়তো পারবো না ’,পরিচারককে বলেছিলেন সুশান্ত

২০১৬ সালে এই নিয়ে একটি টুইট করেন শেখর কাপুর।’সুশান্ত তুমিও ততটা ধ্বংস হয়েছ যতটা আমি হয়েছি পানি বন্ধ হয়ে যাওয়ার কারণে।কিন্তু বিশ্বাস কর, আমি আজ পর্যন্ত তোমার মতো এত অসাধারণ একজন অভিনেতাকে দেখেনি যে নিজের চরিত্রের জন্য এতটা পরিশ্রম করে’। এই টুইটের জবাবে সুশান্ত লিখেছিলেন, আমি আজীবন আপনার কাছে কৃতজ্ঞ থাকব যা আমি আপনার থেকে শিখেছি বা যেগুলো আপনার জন্য ভুলতে পেরেছি,অনেক শ্রদ্ধা’।

রবিবার সুশান্তের মৃত্যুর খবর সামনে আসবার পরই একটি টুইট করেন শেখর কাপুর, যেখানে তিনি লেখেন, প্রিয় সুশান্ত তোমার অনেক কিছু দেওয়ার ছিল..হয়ত এই দুনিয়াটা তোমার মতো মানুষের জন্য বিশ্বাসযোগ্য ছিল না..তোমার এভাবেই চলে যাওয়াটা ঠিক হল না..কিন্তু এটাও ঠিক তুমি তো একটা অফুরন্ত প্রাণশক্তিতে ভরপুর যুবক শরীরে আবদ্ধ জ্ঞানভাণ্ডারে সমৃদ্ধ একটা বৃদ্ধ পেঁচা ছিলে..তাই বোধহয় এত তাড়াতাড়ি উপর থেকে ডাক এসে গেল’।

স্বজনপোষণ বা নেপোটিজম অভিযোগে বরাবরই বিদ্ধ বলিউড। সেখানে ধোনির বায়োপিক সুপারহিট হওয়ার পরও সুশান্তকে সেভাবে বড় প্রোজেক্টে সুযোগ না দেওয়ার অভিযোগ উঠেছে। শেখর কাপুরও সেই দিকেই ইঙ্গিত করলেন কিনা, তা নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: পরিকল্পিত খুন! সুশান্তের মৃত্যুতে কঙ্গনার কাঠগড়ায় বলিউডের স্বজনপোষণ

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest