Jana Aranya actor Pradip Mukhrjee died from septicaemia

Pradip Mukherjee: জন অরণ্য থেকে বিদায় ‘সোমনাথ’-এর, প্রয়াত বর্ষীয়ান অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায় (Pradip Mukherjee)। সোমবার সকাল ৮.১৫ মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সেপ্টিসেমিয়ার (রক্তে বিষক্রিয়া) সমস্যা ছিল বর্ষীয়ান অভিনেতার। গত কয়েকদিন ধরে দমদম ক্যান্টনমেন্টের মিউনিসিপ্যাল হাসপাতালের বেসরকারি বিভাগে ভরতি ছিলেন তিনি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা গিয়েছে, ফুসফুসে গুরুতর সংক্রমণ ধরা পড়েছিল অভিনেতা প্রদীপ মুখোপাধ্যায়ের। গত ২২ অগাস্ট থেকে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ৩০৬ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন অভিনেতা। রবিবার শারীরিক অবস্থার অবনতি হয়। ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল ‘জন অরণ্য’-এর ‘সোমনাথ’-কে।

আরও পড়ুন: Mio Amore: কেকে বিতর্কের জের! রূপঙ্কর বাদ, সোমলতার কন্ঠে মুক্তি পেল মিও আমোরের জিঙ্গল

কিছুদিন আগেও পরিচালক নির্মল চক্রবর্তীর ছবিতে কাজ করছিলেন তিনি। সিনেমার নাম ‘দত্তা’। ওই সিনেমার শ্যুটিং চলাকালীন নাকি অসুস্থ হয়ে পড়েছিলেন প্রদীপ মুখোপাধ্যায়। এরপরেই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। অভিনেতার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টলিউডে।

প্রদীপের দুই সন্তান। ছেলে এবং মেয়ে দু’জনেই থাকেন দুবাইয়ে। মেয়ে পায়েল রবিবার সকালে কলকাতায় এসেছেন। সোমবার পায়েল বললেন, ‘‘বাবার মৃত্যু সব সময়ই বেদনাদায়ক। এই মুহূর্তে এর চেয়ে বেশি আর কিছু বলার অবস্থায় আমি নেই।’’ সত্যজিৎ রায়ের ‘জন-অরণ্য’-এর সোমনাথ চরিত্রটি করে নজরে কাড়েন প্রদীপ। এ ছাড়া ‘অশ্লীলতার দায়ে’, ‘সতী’, ‘পুরুষোত্তম’, ‘হিরের আংটি’-র মতো ছবি উপহার দিয়েছেন প্রদীপ।

আরও পড়ুন: Ranbir Kapoor: গোমাংস খেতে পছন্দ করেন রণবীর! ফের ‘ব্রহ্মাস্ত্র’ বয়কটের ডাক হিন্দুত্ববাদীদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest