Site icon The News Nest

Javed Akhtar-Kangana Ranaut Case: মানহানি মামলায় ফের ধাক্কা কঙ্গনার, আর্জি খারিজ আদালতে

KanganaRanaut JavedAkhtar

জাভেদ আখতারের করা মানহানি মামলায় ফের ধাক্কা খেলেন কঙ্গনা রানাওয়াত। বম্বে আদালতে খারিজ হয়ে গেল বলিউড অভিনেত্রীর আর্জি। জাভেদ আখতারের মানহানি মামলায় সাক্ষী হিসাবে নিজের বোন রঙ্গোলি চন্দেলের জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে আবেদন জানিয়েছিলেন কঙ্গনা। শুক্রবার আদালতে খারিজ হয়ে যায় অভিনেত্রীর সেই আর্জি। কঙ্গনার আর্জি খারিজ করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরএম শেখ।

২০২০ সালে এক টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত এক সাক্ষাৎকারের ভিত্তিতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বিরুদ্ধে মানহানির মামলা করেন বলিউডের বর্ষীয়ান গীতিকার জাভেদ আখতার। ২০১৬ সালের যে বৈঠক ওই বিতর্কিত মন্তব্যের উৎস, সেই বৈঠকে নাকি হাজির ছিলেন রঙ্গোলি চন্দেল। এই যুক্তিতে মানহানির মামলায় রঙ্গোলির জবানবন্দি রেকর্ড করার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন কঙ্গনা। কঙ্গনার এই আর্জির বিরুদ্ধে জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ সওয়াল করেন, গীতিকারের অভিযোগপত্রে রঙ্গোলি চন্দেলের কোনও উল্লেখই নেই। সওয়াল-জবাবের পর কঙ্গনার আর্জি খারিজ করেন দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন: Chengiz: ইদে মুক্তি পাচ্ছে জিতের ‘চেঙ্গিজ’, নতুন ইতিহাস তৈরির পথে অভিনেতা

এক টেলিভিশন চ্যানেলে সাংবাদিক অর্ণব গোস্বামীকে দেওয়া সাক্ষাৎকারে প্রবীণ গীতিকারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাওয়াত। ভিত্তিহীন এবং মানহানিকর মন্তব্যের অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বইয়ের একটি আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেত্রী।

মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর আইনজীবী বলেন, আদালত এই মামলায় যথেষ্ট মানবিক নয়। ২০২১ সালে বম্বে হাইকোর্টে অভিনেত্রীর সেই আবেদন খারিজ হয়ে যায়। ২০২২ সালের নভেম্বর মাসে ফের এই মামলার শুনানি হয় আদালতে। এর পর, আগামী ১৯ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

আরও পড়ুন: Nilu Kohli: বাড়ির বাথরুমে পড়ে মৃত্যু জনপ্রিয় অভিনেত্রীর স্বামীর

Exit mobile version